Home | জাতীয় | ডেঙ্গু রোগী বাড়ছে, নিয়ন্ত্রণে আসেনি : কাদের

ডেঙ্গু রোগী বাড়ছে, নিয়ন্ত্রণে আসেনি : কাদের

স্টাফ রির্পোটার : বাস্তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ঢাকা সিটিতে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এর সংখ্যা আমরা যতই মুখে নিয়ন্ত্রণের কথা বলি না কেনো, তা এখনো নিয়ন্ত্রণে আসেনি। ডেঙ্গু মোকাবিলায় যে কর্মসূচি, তা আমারা সিরিয়াসলি ও সিনসিয়ারলি নিয়েছি। দেশের স্বার্থে, দলের স্বার্থে আমাদের নেত্রীর নির্দেশনায় আমরা এ কাজটি করবো।

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের বিশেষ জরুরি সভায় তিনি এসব বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আমরা কয়েকটি জায়গায় এই প্রোগ্রামটি পালন করলাম আর বেশির ভাগ ওয়ার্ডে এ কর্মসূচিটি পালন হলো না, এই দায়সারা গোছের কর্মসূচি চাই না। এতে এডিস মশা ধ্বংস হবে না, উৎসমুখ বন্ধ হবে না। ডেঙ্গু রোগের বিস্তারও রোধ করতে পারবো না। ডেঙ্গু মোকাবেলায় আমাদের সর্তক ও সচেতন থাকতে হবে। মশার প্রজনন ধ্বংস করার পূর্ব শর্ত হচ্ছে পরিস্কার ও পরিচ্ছন্নতা।

সভায় উপস্থিত আওয়ামী লীগের ওয়ার্ড সভাপতি এবং সাধারণ সম্পাদকদের উদ্দেশ্য করে বলেন, পরিচ্ছন্নতা অভিযানে ওয়ার্ড সভাপতি- সাধারণগণ কাউন্সিলদের সহযোগিতা করবেন। এডিস মশা ভয়ংকর, এডিস মশা কামড় দিতে চেহার দিকে তাকাবে না। সুযোগ পেলে সবাইকে কামড়াবে, রক্ত খাবে। সবাইকে সচেতন হতে হবে, সাবধান থাকতে হবে। শেখ হাসিনার নির্দেশ, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ। এটা শুধু মুখে নয়, অক্ষরে নয়, কাজে অ্যাকশনে পালন আমাদের করতে হবে।

তিনি আরও বলেন, বিশ্বে  নোংরা শহরের মধ্যে আমরা চার নম্বরে। তাহলে কেন এডিস মশার প্রজনন হবে না। কেন বংশ বিস্তার হবে না। আরও অনেক ভয়ঙ্কন চিকুনগুনিয়ার মতো ব্যাধিতে অনেকের প্রাণহানি ঘটেছে। ঢাকাকে ক্লিন করতে হবে, ঢাকাকে গ্রিন করতে হবে। আমাদের এবং প্রতিনিধিদের যৌথভাবে মাঠে নামতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, এনামুল হক শামীম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাড. আফজাল হোসেনসহ প্রমুখ নেতৃৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে বউ শাশুড়ির দ্বন্ধে নিহত-১, নারীসহ অহত-৭

সুদর্শন আচার্য্য মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে বউ শাশুড়ীর দ্বন্ধে শফিকুল ইসলাম ...

মদনে আওয়ামীলীগ ও বিএনপির দুই পক্ষের দাওয়া পাল্টা দাওয়া পুলিশসহ আহত ১৭

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) প্রতিনিধি ঃ বুধবার উপজেলার চাঁনগাও ইউনিয়নের শাহপুর গ্রামের ...