ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | জিরো পাসেন্ট জিরো, ইকোয়েলটু জিরো : অর্থমন্ত্রী

জিরো পাসেন্ট জিরো, ইকোয়েলটু জিরো : অর্থমন্ত্রী

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ : নিরপেক্ষ নির্বাচনের পরীক্ষা এই দেশে হয়ে গেছে। জাতীয় ঐক্যের ফল শূন্য। যারা জাতীয় ঐক্য গড়তে চায় তারা কারা ? এরা সবাই জিরো, জিরো পাসেন্ট জিরো ইকোয়েলটু জিরো। এসব দিয়ে কিছুই হবে না। ২০১৪ সালেই নির্বাচন কি ভাবে হবে তা সাংবিধানিক ভাবে প্রতিষ্ঠিত করা হয়েছে। বর্তমান সংসদে প্রতিনিধিত্বকারী দলের সংসদ সদস্যদের সমন্নয়ে নির্বাচনকালীন সরকার ঘটন করা হবে। এখানে অন্য কারো থাকার সুযোগ নেই। সবদলের অংশ গ্রহনে ১৪সালের ন্যায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সাংবিধানিক ভাবে যথাসময়ে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সুনামগঞ্জের দিরাই পৌর সদরে বাংলাদেশ ফিমেইল একাডেমি আয়োজিত ‘মেয়েদের শিক্ষা ও ক্ষমতায়ন’ শীর্ষক এক সেমিনার এসব কথা করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, বিএনপি একসময় বড় দল ছিল। এখন আছে কি না আমার সন্দেহ আছে। নির্বাচন কালীন সরকারে বিএনপির প্রতিনিধিত্ব থাকার কোন সুযোগ নেইও। বিএনপির মতো একটি বড় দলকে নির্বাচনে আনার বিষয়ে সরকারের কোনো বিশেষ উদ্যোগ নেই বলে জানান।

তিনি বলেন, জনসেবায় মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। এই দেশের মানুষ ভালো, তাদের কোনো কিছুর সুযোগ দিলে তারা পথ বের করে নেয়। যে কোনো ভালো কাজ তারা করতে পারে।

অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ কিছু চিন্তাভাবনা আছে। কিন্তু আমি তাঁর সব কথা রাখতে পারি না। তার মানে এই নয় যে এ সব চিন্তাভাবনা ভালো নয়। সমস্যা হচ্ছে টাকার। প্রধানমন্ত্রী চান একেবারে গ্রাজুয়েশন পর্যন্ত শিক্ষাকে বিনামূল্যে করে দিতে। তাঁর কথা হলো মানুষ শিক্ষিত হলে মানসিকতায় পরিবর্তন আসে, দেশপ্রেম আসে। যে কোনো কাজ তারা করতে পারে। আমি বলেছি, এটা ধীরে ধীরে করতে হবে।

বাংলাদেশ ফিমেইল একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য ও সিলেট-৩ আসনের সাংসদ মাহমুসুস সামাদ চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি জামিল চৌধুরীর পরিচালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ডঃএ কে আবদুল মোমেন,সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুল হক,সুনামগঞ্জে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ এমরান হোসেন,সুনামগঞ্জের পুলিশ সুপার মোঃ বরকতল্লাহ খান। সেমিনারে আরও বক্তব্য দেন,দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম,নারী ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার,ফিমেই একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য প্রবাসী কায়েছ চৌধুরী,পলা ইসলাম,আবদুল মোতালেব।

স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ নাজমা বেগম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...