ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | জামিন দিলেও আদালত দেবে, মুক্তি দিলেও আদালত দেবে :ওবায়দুল কাদের

জামিন দিলেও আদালত দেবে, মুক্তি দিলেও আদালত দেবে :ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও জামিনের বিষয়টি সম্পূর্ণভাবে আদালতের কর্তৃত্বের বিষয়। এখানে সরকারের ইচ্ছা-অনিচ্ছার কোনো বিষয় নয়। সরকারের সঙ্গে দ্বন্দ্বেরও কোনো বিষয় না।

আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে করা সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘গ্রেপ্তারি পরোয়ানা বা জামিন আদালতের বিষয়। এখানে সরকার কোনো হস্তক্ষেপ করেনি। বিচার বিভাগ স্বাধীন। জামিন দিলেও আদালত দেবে, মুক্তি দিলেও আদালত দেবে।’

আজ এক সাংবাদিক প্রশ্ন করেন, বলা হচ্ছে ইচ্ছাকৃতভাবে প্রথম আলোর সম্পাদককে জড়ানো হচ্ছে? এ প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘এখানে সরকারের ইচ্ছা-অনিচ্ছার বিষয় নয়। সরকারের সঙ্গে দ্বন্দ্বের বিষয় নয়। একটি ঘটনা ঘটেছে। ঘটনার পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে। মামলার পরিপ্রেক্ষিতে আদালত পরোয়ানা জারি করেছেন। পরে আবার তারা আদালত থেকে জামিন নিয়েছে। এটা সম্পূর্ণ আদালতের কর্তৃত্ব।’

আরেক প্রশ্নের জবাবে কাদের বলেন, বিরোধী দল হিসেবে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ব্যর্থ বিরোধী দল হচ্ছে বিএনপি। রাজপথের আন্দোলনে তারা সফলতা পায়নি। নির্বাচনেও পরাজিত ও ব্যর্থ হয়েছে। তারা নালিশ–নির্ভর দলে পরিণত হয়েছে।

ঢাকার দুই সিটির নির্বাচনে আচরণবিধির কারণে নির্বাচনী প্রচারে নামতে না পারায় ‘কষ্টে আছেন’ বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, তিনি আচরণবিধি মেনে চলছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টানা ৬ ম্যাচে ব্যর্থতার পর এবার জয়ের দেখা পেল টাইগাররা

ক্রীড়া ডেস্ক : টানা ৬ ম্যাচে ব্যর্থতার পর এবার জয়ের দেখা পেল সাদা জার্সির ...

রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা ট্রাম্পের

ইন্টারন্যাশনাল ডেস্ক: সফর শুরুর আগে আমেরিকার মাটিতে দাঁড়িয়ে যে সুরে বলেছিলেন প্রেসিডেন্ট ...