ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ‘জামায়াতকে দিয়েই বিএনপি’র চূড়ান্ত কবর রচনা হবে’

‘জামায়াতকে দিয়েই বিএনপি’র চূড়ান্ত কবর রচনা হবে’

স্টাফ রিপোর্টার : জামায়াতকে দিয়েই বিএনপির চূড়ান্ত কবর রচনা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও যুবলীগের সাবেক চেয়ারম্যান এডভোকেট জাহাঙ্গীর কবীর নানক।

বুধবার (১২ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীর কার্যালয়ে আওয়ামী যুবলীগ আয়োজিত দলীয় সভাপতি ‘শেখ হাসিনার কারামুক্তি দিবস’ উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘জামায়াত ছাড়া যাবে না’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে নানক বলেন, জামায়াত স্বাধীনতাবিরোধী। জামায়াতের কারণেই জনগণ বিএনপিকে প্রত্যাখান করেছে। তাতেও শিক্ষা হয় না আপনাদের। জামায়াতকে দিয়েই বিএনপির কবর রচনা হয়েছে এবং চূড়ান্ত কবর রচনা হবে।

বিএনপি অফিসে ছাত্রদলের তালা দেয়ার প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপির নেতাদের ছত্রছায়ায় ছাত্রদলের ছেলেরা বিএনপির অফিসেই তালা দিয়েছে, তারপরও আপনাদের লজ্জা হয় না।

একাত্তরের পরাজিত জামায়াত ইসলাম ও জিয়াউর রহমান আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিলো। শুধু নিশ্চিহ্ন করতে চায়নি, আওয়ামী লীগকে ছিন্ন-বিচ্ছিন্ন করার অপচেষ্টা চালিয়ে ছিলো তারা। কিন্তু আওয়ামী লীগের কর্মীরা কখনো ভুল সিদ্ধান্ত নেয়নি। আর সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে জিয়াউর রহমানের অপকৌশল ব্যর্থ হয়েছে, আওয়ামী লীগের পতাকা উত্তোলন হয়েছে। সে সময়ে আওয়ামী যুবলীগের স্মৃতিচারণ করে সংগঠনটি সাবেক চেয়ারম্যান বলেন, ১৫ আগস্ট যখন জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয় তখন এই যুবলীগ সারা দেশে প্রতিরোধ গড়ে তুলেছে। সে প্রতিরোধ করতে গিয়ে যুবলীগের একাধিক নেতা প্রাণ হারিয়েছে।

নানক আরও বলেন, সে সময়ের যুবলীগের যারা আজকে যুবলীগের নেতৃত্ব দিচ্ছে তাদেরকে নিয়ে সে সময়ে আমরা অসাধ্যকে সাধন করতে পেরেছিলাম। প্রত্যেকটি যুবলীগের নেতাকর্মীরা সে সময়ে কঠিন অবদান রেখেছে। এক-এগারোর ঘটনার সঙ্গে সঙ্গে আমরা দেশ ত্যাগ করিনি, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলাম। যুবলীগের চেয়ারম্যান সেই সময়ে নেত্রী শেখ হাসিনার তথ্য ও পরামর্শগুলো কর্মীদের কাছে পৌঁছে দিতো।

আলোচনা সভার সভাপতি বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী বলেন, এক-এগারোর সময় আমাদের অনেকে আন্দোলন সংগ্রাম করেছে। আন্দোলন করতে গিয়ে অনেকে নানাভাবে আহত-নিহত হয়েছে। এতে করে অনেকের এখন মান অভিমান আছে। কিন্তু যাই হোক, কি পেয়েছি-কি পেলাম না তার হিসাব করে কোনও লাভ নেই। অতীত আমাদেরকে শিক্ষা দেয়, কিন্তু ভবিষ্যৎ কি হবে সেটা আমাদের কর্মের উপর নির্ভরশীল।

সভায় আরও বক্তব্য রাখেন, সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী মির্জা আজম এমপি, যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডায়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মো. ফারুক হোসেন, আতাউর রহমান, আবদুস সাত্তার মাসুদ, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, ফজলুল হক আতিক, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা ও ঢাকা উত্তর যুবলীগের উপ দপ্তর সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ। সভা পরিচালনা করেন যুবলীগের প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে :ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার : ২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে ...

প্রধানমন্ত্রীকে জার্সি উপহার ফিফা সভাপতির

স্টাফ রির্পোটার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিশ্ব ফুটবল ...