Home | আন্তর্জাতিক | জাতিসংঘে ভারতের বিরুদ্ধে পরিবেশ ধ্বংসের অভিযোগ আনছে পাকিস্তান

জাতিসংঘে ভারতের বিরুদ্ধে পরিবেশ ধ্বংসের অভিযোগ আনছে পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : জাতিসংঘে ভারতের বিরুদ্ধে পরিবেশ ধ্বংসের অভিযোগ আনার পরিকল্পনা করছে পাকিস্তান। শুক্রবার পাকিস্তানের তরফ থেকে জানানো হয়েছে, বিমান হামলার মাধ্যমে পাক অধ্যুষিত কাশ্মীরে ইকো-সন্ত্রাসবাদ চালিয়েছে ভারত। এতে পাকিস্তানের অনেক পাইন গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং পরমাণু শক্তিধর দেশটির প্রাকৃতিক ক্ষতি সাধন হয়েছে। সে কারণে জাতিসংঘে ভারতের বিরুদ্ধে অভিযোগ আনবে পাকিস্তান।

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় বালাকোট শহরের একটি বনভূমিতে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান থেকে বোমা ফেলা হয়। নয়া দিল্লির তরফ থেকে জানানো হয়েছে, তারা পাক অধ্যুষিত কাশ্মীরে বিমান হামলা চালিয়ে জঙ্গিদের ট্রেনিং ক্যাম্প ধ্বংস করেছে এবং কয়েকশ জঙ্গিকে হত্যা করেছে।

তবে ওই এলাকায় জঙ্গিদের কোন ক্যাম্প ছিল না বলে উল্লেখ করেছে পাকিস্তান। স্থানীয় গ্রামবাসীরাও দাবি করেছেন যে, ভারতের হামলায় সেখানে কারো মৃত্যু হয়নি। বরং স্থানীয় এক বাসিন্দা আহত হয়েছেন।

গ্রামবাসী বলছে, মঙ্গলবার ভোরে চারবার ব্যাপক বিস্ফোরণের শব্দ পেয়েছেন তারা। তবে এই ঘটনায় কেউ নিহত হয়নি। প্রত্যক্ষদর্শী ২৫ বছর বয়সী মোহাম্মদ আজমল বলেন, আমরা বেশ কিছু গাছ ভেঙে পড়তে দেখেছি এবং একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হতে দেখেছি। সেখানে বোমা নিক্ষেপ করায় চারটি গর্ত তৈরি হয়েছে বলেও জানান তিনি।

পাকিস্তানের জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী মালিক আমিন আসলাম বলেন, ভারতীয় যুদ্ধবিমান একটি বনভূমিতে বোমা ফেলেছে। এ বিষয়ে জাতিসংঘ এবং অন্যান্য সংস্থার কাছে অভিযোগের পরিকল্পনা করছে পাকিস্তান।

তিনি আরও বলেন, সেখানে যা হয়েছে তা হলো পরিবেশের ওপর সন্ত্রাসবাদ। এতে বহু পাইন গাছ ভেঙে পড়েছে। এতে পরিবেশের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জালালাবাদে তালেবানের বিরুদ্ধে বিক্ষোভে গুলিতে নিহত ৩

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে দেশটির জাতীয় পতাকা পরিবর্তন না করার ...

মুনিয়ার আত্মহত্যা: বসুন্ধরার এমডিকে আদালতের অব্যাহতি

স্টাফ রিপোর্টার: িকলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যা প্ররোচনার মামলা থেকে বসুন্ধরা গ্রুপের ...