Home | আন্তর্জাতিক | জলঢাকায় বিজিবি মোতায়েন : ১৪৪ ধারা জারী : নীলফামারীতে ১ শিবির কর্মী নিহতসহ ২শিবির কর্মী নিখোঁজ আহত ৫০

জলঢাকায় বিজিবি মোতায়েন : ১৪৪ ধারা জারী : নীলফামারীতে ১ শিবির কর্মী নিহতসহ ২শিবির কর্মী নিখোঁজ আহত ৫০

সরদার ফজলুল হক, নীলফামারী প্রতিনিধি, ২ মার্চ বিডিটুডে ২৪ ডটকম : নীলফামারীর  ৩ উপজেলায় শনিবার দুপুরের পর থেকে জামাত-শিবিরের সঙ্গে পুলিশ-বিজিবি ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে জলঢাকায় বিজিপি’র গুলিতে আপন বাবু (১৬) নামের এক শিবির কর্মী নিহত হয়েছে। সেখানে ১৪৪ ধারা জারী করা হয়েছে। নীলফামারী জেলা শহরে জামায়াত-শিবিরের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষের সময় পুলিশ ১১ রাউন্ড কাদুনে গ্যাস নিক্ষেপ করে। এদিকে জেলার ডিমলায় জামায়াত-শিবিরের মিছিলে ছাত্রলীগ অর্তকিত হামলা চালালে পথচারীসহ কমপক্ষে ১৫জন গুরুতর আহতসহ নিখোজ রয়েছে ২ শিবির কর্মী।

নীলফামারীর অতিরিক্তি পুলিশ সুপার হাতেম আলী জাানিয়েছেন, জামায়াত অধ্যুষিত জলঢাকায় জামায়াত-শিবিরের সম্ভাব্য সংঘর্ষের আশঙ্কায় শনিবার সকাল থেকে বিজিবি মোতায়েন করা হয়। পরিস্থিতি চরমে উঠলে দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত জেলার জলঢাকা শহরে ১৪৪ ধারা জারী করা হয়। বিকেল ৩টার দিকে জামায়াত-শিবির ১৪৪ ধারা ভঙ্গ করে রাজার হাট এলাকায় একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি সদস্যরা বাধা দিলে তারা তাদের উপর চড়াও হয়ে ইট পাটকেল নিক্ষেপ করলে বিজিবি ৭রাউন্ড গুলি বর্ষন করে। এতে ঘটনাস্থলে টেংগনমারী কবিরাজপাড়ার ডা. আনিসুর রহমানের ছেলে শিবির কর্মী আপন বাবু (১৬) ঘটনাস্থলেই মারা যায়। এতে আহত হয় ১৫জন। এলাকায় শহরের চরম উত্তেজনা বিরাজ করছে। আপর দিকে বিকেল ৪টার দিকে নীলফামারী জেলা শহরের আনন্দ বাবুর পুল মোড় ও মানিকের মোড়ে জামায়াত-শিবিরের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে গেলে পুলিশ ১১ রাউন্ড কাদুনে গ্যাস নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়। জেলা শহরের চৌরঙ্গী মোড় থেকে নীলফামারী সদরের সোনারায় ব্রাম্মনপাড়ার মৃত জাপান আলীর ছেলে জামায়াত কর্মী আব্দুল কুদ্দুসকে(৩২) গ্রেফতার করা হয়। এদিকে ডিমলা উপজেলা শহরে জামাত-শিবিরের মিছিলে অর্তকিত হামলা চালায় ছাত্রলীগের কর্মীরা। এতে পথচারীসহ আহত হয় ১৫ জন। ডিমলা উপজেলা জামায়াতের আমীর আব্দুর সাত্তার বলেন,  বিক্ষোভ মিছিল শেষে বাড়ী ফেরার পথে ডিমলা ইসলামীয়া কলেজ মোড় থেকে শিবিরের ২ কর্মীকে ছাত্রলীগ আটক করে তাদের অফিসে নিয়ে যাওয়ার পর থেকে তাদেরকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এসব ঘটনায় তিন উপজেলা শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন ও পুলিশ ভ্যান টহলে রয়েছে।

x

Check Also

পর্তুগাল প্রবাসী মোহাম্মদ হান্নানের লাশ ১৫ দিন ধরে একটি হাসপাতালে

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল। পর্তুগালের সানতারাই শহরের একটি ...

পর্তুগালের লিসবনে পর্তুগীজ ভাষা শিক্ষা প্রতিষ্ঠান এর শুভ উদ্বোধন

আনোয়ার এইচ খান ফাহিম বিশেষ প্রতিনিধি, পর্তুগাল। পর্তুগালের রাজধানী লিসবনে ৮ই মে ...