ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | চট্টগ্রাম টেস্ট : মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের ৪৩০

চট্টগ্রাম টেস্ট : মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের ৪৩০

ক্রীড়া ডেস্ক : মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরি এবং সাকিব আল হাসান ও সাদমান ইসলামের হাফ সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৪৩০ রানে অলআউট হলো বাংলাদেশ। বৃহস্পতিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন মিরাজ। সেঞ্চুরির পরপরই তুলে মারতে গিয়ে লং-অনে ক্যাচ হন তিনি। আউট হওয়ার আগে করেন ১০৩ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৫ উইকেটে ২৪২ রান করে দিন শেষ করে মুমিনুল হকের দল।

বৃহস্পতিবার দিনের শুরুতেই ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হয়ে ফিরে যান লিটন দাস। গতকাল দিন শেষে ব্যক্তিগত ৩৪ রানে অপরাজিত ছিলেন লিটন। আজ সকালে তার সঙ্গে যোগ করেছেন ৪ রান। অর্থাৎ, ব্যক্তিগত ৩৮ রানে বিদায় নেন লিটন।

লিটন ফেরার পর সাকিবের সঙ্গে জুটি বাঁধেন মেহেদী হাসান মিরাজ। দুজনে ৬৭ রানের জুটি গড়েন। নিষেধাজ্ঞা থেকে ফিরে প্রথম টেস্ট ম্যাচেই দারুণ হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। গতকাল দিন শেষে সাকিব অপরাজিত ছিলেন ৩৯ রান করে। আজ তিনি আউট হন ৬৮ রান করে। টেস্টে সাকিবের এটি ২৫তম হাফ সেঞ্চুরি। দলীয় ৩১৫ রানে রাখিম কর্নওয়ালের বলে ক্রেইগ ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন সাকিব।

সাকিব ফিরলেও দারুণ খেলতে থাকেন মিরাজ। তাইজুল-মিরাজ মিলে ৪৪ রানের জুটি গড়েন। দলীয় ৩৫৯ রানে তাইজুল উইকেটরক্ষকের হাতে ক্যাচ হলে মিরাজের সঙ্গে জুটি বাঁধেন নাঈম হাসান। তারা দুজন মিলে ৫৭ রানের পার্টনারশিপ করেন। ব্যক্তিগত ২৪ রানে নাঈম বোল্ড হলে মুস্তাফিজকে সঙ্গে নিয়ে দলের রান বাড়াতে থাকেন মিরাজ। সেই সঙ্গে পূরণ করেন ব্যক্তিগত সেঞ্চুরি।

প্রথম দিন ওপেনার সাদমান ইসলাম ৫৯ রান করে দলের ভিতটা গড়ে দেন। ৩৮ রান করে আউট হন মুশফিকুর রহিম।

ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকান ১৩৩ রান দিয়ে ৪টি উইকেট নেন। এছাড়া এনক্রুমাহ বোনার ১টি, রাখিম কর্নওয়াল ২টি, শ্যানন গ্যাব্রিয়েল ১টি ও কেমার রোচ ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ প্রথম ইনিংস : ৪৩০ (১৫০.২ ওভার)

সাদমান ৫৯, তামিম ৯, শান্ত ২৫, মুমিনুল ২৬, মুশফিক ৩৮, সাকিব ৬৮, লিটন ৩৮, মিরাজ ১০৩, তাইজুল ১৮, নাঈম ২৪, মুস্তাফিজ ৩*; রোচ ১/৬০, গ্যাব্রিয়েল ১/৬৯, কর্নওয়াল ২/১১৪, মায়ার্স ০/১৬, ওয়ারিকান ৪/১৩৩, ক্রেইগ ০/১৩, বোনার ১/১৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তালায় জাতীয় পার্টি ও আ.লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ, আহত-৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে জাতীয় ...

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের যারা আগুনে ঘর-বাড়ি হারিয়েছেন ...