ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু

স্টাফ রির্পোটার : ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে। মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এর আগে কুয়াশার ঘনত্ব বেড়ে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে তিনটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এসময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝপদ্মায় আটকা পড়ে তিনটি ফেরি। ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে দীর্ঘসময় যাত্রী নিয়ে আটকা পড়ে কয়েকশ যানবাহন। কনকনে শীতের মধ্যে যাত্রীরা পড়েন দুর্ভোগে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে দুর্ঘটনা এড়াতে রাত তিনটার দিকে পাটুরিয়ার সঙ্গে ফেরি পারাপার বন্ধ করে দেওয়া হয়। এ সময় তিনটি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে।

কুয়াশা কমে এলে সকাল সাড়ে নয়টার দিকে আবার ফেরি চলাচল শুরু হয়। কিন্তু ততক্ষণে দৌলতদিয়া ঘাটে প্রায় পাঁচশ গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়।

দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দুই ঘাটে কয়েকশ যানবাহন আটকা পড়ে। সকালে ফেরি চালু হওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে বলে ঘাট কর্মকর্তারা জানান।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া সেক্টরের এজিএম খন্দকার তানভির হোসেন বলেন, কুয়াশার ঘনত্ব কমে গেলে সকাল সাড়ে নয়টা থেকে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মানুষ ও যানবাহন পারাপারের জন্য বর্তমানে ১৪টি ফেরি নিয়োজিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...