Home | ব্রেকিং নিউজ | গোপালপুর পৌর নির্বাচন আজ, কে হচ্ছে পৌর পিতা

গোপালপুর পৌর নির্বাচন আজ, কে হচ্ছে পৌর পিতা

মো. নুর আলম, গোপালপুর (টাঙ্গাইল): আজ রোববার ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচনে, টাঙ্গাইলের গোপালপুর পৌরসভার সাধারণ নির্বাচন। কে হতে যাচ্ছে পৌর পিতা, কাহারা হতে যাচ্ছেন পৌর কাউন্সিলর।

এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ, বিএনপি ও আ.লীগ-বিএনপির স্বতন্ত্র মেয়রপ্রার্থী। নির্বাচন তফসিল অনুযায়ী ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে মাধ্যমে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এ নির্বাচনে মেয়র পদপ্রার্থীরা হলেন- আওয়ামীলীগ থেকে মনোনীত (নৌকা) প্রতীক উপজেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক ও বর্তমান মেয়র রকিবুল হক ছানা, বিএনপি মনোনীত (ধানের শীষ) প্রতীকে উপজেলা বিএনপি’র সভাপতি জাহাঙ্গীর আলম রুবেল ও আওয়ামী লীগের বিদ্রোহী (নারিকেল গাছ) প্রতীকে সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি কেএম ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন ও পৌর বিএনপির সাবেক সভাপতি বিদ্রোহী (জগ) প্রতীকে খন্দকার শাজাহান আলী।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল হাসান-‘এ পৌরসভা নির্বাচনে চারজন মেয়র প্রার্থী ছাড়াও নয়টি ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর প্রার্থী ৪১ জন ও ৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন। পৌরসভায় ভোটার সংখ্যা ৪০ হাজার ৭৩৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ১০২ জন ও নারী ভোটার রয়েছে ২০ হাজার ৬৩৩ জন। মোট ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে।’

তিনি আরও জানান- ‘এ পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ভ্রাম্যমাণ নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার, কয়েক সদস্যের পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার মোতায়নসহ নির্বাচনকালীন সময়ে সংশ্লিষ্টরা যথাযথ দায়িত্ব পালন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্কুল ড্রেস ও জুতা ছোট হওয়ায় বিপাকে রাণীশংকৈলের শিক্ষার্থীরা

দেড় বছর আগের বানানো স্কুল ড্রেস আর জুতা ছোট হয়ে যাওয়ায় বিপাকে ...

খুলবে বিদ্যালয়,পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের আর বেতন নিয়ে পরিবারের বাড়তি দুশ্চিন্তা

অ্যাসাইনমেন্ট জমা দেওয়া ছাড়া প্রায় দেড় বছরে বিদ্যালয়ে যাওয়ার সুযোগ হয়নি নবম ...