ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | গরু জবাইয়ের জন্য কেরালায় ভয়াবহ বন্যা!

গরু জবাইয়ের জন্য কেরালায় ভয়াবহ বন্যা!

ইন্টারন্যাশনাল ডেস্ক : গরু জবাইয়ের জন্যই কেরালায় গত ১০০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এক নেতা। কেরালার প্রতিবেশী রাজ্য কর্ণাটকের বিজেপি দলীয় আইনপ্রণেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বাসানগৌদা পাতিল ইয়াতনাল এ কথা বলেছেন। খবর এনডিটিভির।

তিনি আরো বলেছেন, হিন্দুদের অনুভূতিতে আঘাত দেওয়ার কারণেই কেরালার এই দুর্গতি। টানা প্রবল বর্ষণের কারণে এক শতাব্দীর মধ্যে সবচেয়ে ধ্বংসাত্মক বন্যায় কেরালায় প্রায় ৩০০ লোকের মৃত্যু ও লাখ লাখ লোক বাস্তুচ্যুত হয়েছে। ব্যাপক এ প্রাকৃতি দুর্যোগকে গরু জবাইয়ের সঙ্গে সম্পর্কিত করেছেন ইয়াতনাল।

তিনি বলেছেন, ‘গরু জবাই হিন্দু সম্প্রদায়ের অনুভূতির বিরুদ্ধে যায়। কারো ধর্মীয় অনুভূতিতেই আঘাত করা উচিত নয়। এখন আমরা দেখতে পাচ্ছি কেরালায় কী ঘটল, তারা প্রকাশ্যে গরু জবাই করেছিল এবং আপনারা দেখলেন এক বছরেরও কম সময়ের মধ্যে তারা এই দুর্দশার মধ্যে পড়ল।’

এই বক্তব্যে তিনি এক বছর আগের একটি ঘটনার দিকে ইঙ্গিত করেছেন বলে জানিয়েছে এনডিটিভি। এক বছর আগে ভারতের কেন্দ্রীয় সরকার গো-হত্যা ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল আর এর প্রতিবাদে কেরালার আইনপ্রণেতারা বিধানসভার ক্যান্টিনে গরুর মাংস খাওয়ার উৎসব করেছিলেন।

তবে বাচালতার জন্য ইয়াতনালের কুখ্যাতি আছে বলে জানিয়েছে এনডিটিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পর্তুগালে বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশনের কমিটির অভিষেক ২০২২ অনুষ্ঠিত

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন এর ...

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...