ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা : ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ফটো)

গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা : ফখরুল

স্টাফ রির্পোটার : ‘বর্তমান গভর্নমেন্ট ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা আর অব দ্য লুটেরা’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার আয়োজিত ‘আমার দেশ আমার শিল্প’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকার পুরোপুরি একটা প্রতারক সরকারে পরিণত হয়েছে। এ গভর্নমেন্ট হয়ে গেছে, ফর দ্য লুটেরা, বাই দ্য লুটেরা আর অব দ্য লুটেরা। এখানে লুট ছাড়া আর কিছু নেই। একেবারে তৃণমূল থেকে শুরু করে উপর পর্যন্ত লুট।

‘অত্যন্ত সুচারুরূপে কারসাজি করে দাম না দিয়ে চামড়া নষ্ট করে ফেলা হচ্ছে’ মন্তব্য করে তিনি আরও বলেন, ‘বলা হচ্ছে, চামড়া রফতানি করা হবে। এর মধ্য দিয়ে ট্যানারিগুলো বন্ধ হয়ে যাবে। ফলে কর্মসংস্থানের বিশাল ক্ষতি হবে। একই সাথে চামড়া শিল্পের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে।’

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যজনকভাবে পোশাক শিল্প ছাড়া আমরা অন্য কোনো শিল্পে সেভাবে এগিয়ে যেতে পারি নাই। আমরা লক্ষ্য করেছি, নতুন উদ্যোক্তারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময় নিজেরা এগিয়ে এসে বিনিয়োগ করেছে। আর চামড়া শিল্পে বিনিয়োগ সেই সময় থেকেই শুরু হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে চামড়া শিল্প এখন ব্যাপকভাবে বিপাকে পড়েছে।

আয়োজক সংগঠনের পরিচালক বাবুল তালুকদারের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্যে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডাকসুর জিএসের অফিস কক্ষে নতুন শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র ক্ষুব্ধ শিক্ষার্থীরা

স্টাফ রির্পোটার : গত কয়েকদিন আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণরুমে থাকা প্রথমবর্ষের ...

দুদক পরিচালকের স্ত্রী আগুনে পুড়ে মৃত্যু

স্টাফ রির্পোটার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মুহাম্মদ ইউসুফের স্ত্রী তানিয়া ...