ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে হিন্দু সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে হিন্দু সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

স্টাফ রির্পোটার :বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের আমলে গণতন্ত্রকামী মানুষ, ভিন্নমতাবলম্বী ও বিভিন্ন ধর্মের লোকজন নির্যাতিত হয়েছে। একই সঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে হিন্দু সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে খালেদা জিয়ার পক্ষে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকারের আমলে একদিকে গণতন্ত্রকামী মানুষ নির্যাতিত-নিপীড়িত হয়েছে, অন্যদিকে ভিন্নমতাবলম্বীরা নির্যাতিত হয়েছে। এ ছাড়া বিভিন্ন ধর্মের লোকজন তারাও নির্যাতিত হয়েছে।’ তিনি বলেন, ‘দেশে “ঘোর অমানিশা” চলছে। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।’

হিন্দু সম্প্রদায়ের ওপর বর্তমান সরকারের আমলে নির্যাতনের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, হিন্দু সম্প্রদায়ের সম্পত্তি আত্মসাৎ করা হয়েছে। তাদের নির্যাতন করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এ দেশে ২৬ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। বিএনপির পাঁচ শর বেশি মানুষকে গুম করে ফেলা হয়েছে, নিখোঁজ হয়ে গেছে। তাদের একমাত্র অপরাধ, তারা গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চেয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নেতা ও হিন্দু–বৌদ্ধ–খ্রিষ্টান ঐক্যফ্রন্টের আহ্বায়ক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে সহধর্মবিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপুর পরিচালনায় শুভেচ্ছা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...