Home | ব্রেকিং নিউজ | খালিয়াজুরীতে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকের নিবন্ধন সনদ ভুয়া

খালিয়াজুরীতে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকের নিবন্ধন সনদ ভুয়া

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা খালিয়াজুরী মেন্দিপুর ইউনিয়নের প্রকাশনাথ পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুনা তানজিনা এর শিক্ষক নিবন্ধন সনদ জাল থাকায় চাকুরী থেকে বরখাস্ত করেছেন কর্তৃপক্ষ।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বিগত ৪ আগস্ট ২০১৬ খ্রিঃ সরে জমিনে বিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর ১৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রিঃ পরিদর্শন প্রতিবেদন প্রেরণ করেন। যার স্মারক নং- ডিআইএ/নেত্রকোণা/২৫০২-এস/ঢাকা:৩৭৬১/৪। প্রতিবেদনের ১৫নং ক্রমিকের ছ ধারা ২ অংশে রুনা তানজিনা সহকারী শিক্ষক সামাজিক বিজ্ঞান (বাংলা), ইনডেক্স নং- ১০৬৪৩৫৮ সূত্রে জানা যায়, গত ০২ মে ২০১১ খ্রিঃ যোগদান করেন। তিনি ২০০৭ সনে এনটিআরসিএ পাশ করেন মর্মে নিবন্ধন সনদ উপস্থাপন করেন। উপস্থাপিত স্মারক নং- বেশিনিক/শি.শি সনদ যাচাই-বাছাই (সকল) ৫০৯/(অংশ-৪)/২০১৫/২১৪ মোতাবেক এনটিআরসিএ কর্তৃক সনদটি সঠিক নং বিধায় তার নিয়োগ বৈধ নয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, সাবেক প্রধান শিক্ষক আব্দুল গফুর আকন্দ থাকাকালীন সময়ে পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর পরিদর্শন প্রতিবেদন প্রেরণ করেন। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় নাই। যেহেতু বিষয়টি অতীব জরুরী সেহেতু পরিচালনা পর্ষদ কমিটি সিদ্ধান্ত মোতাবেক চাকুরী বরখাস্ত মোতাবেক ০৮ বছরের বেতন-ভাতাদিসহ ১৩ লক্ষ ১৫ হাজার ৮শ ৭৮ টাকা সরকারি কোষাগারে ফেরত দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন চৌধুরী বলেন, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর তদন্ত সাপেক্ষে শিক্ষক নিবন্ধন জাল সনদ ধরা পড়ায় সহকারী শিক্ষক রুনা তানজিনাকে চাকুরীচ্যুতসহ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করে বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করা হয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল গফুরের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে এ প্রতিনিধিকে বলে, শিক্ষক নিবন্ধন জাল সনদ ও চাকুরী বরখাস্তের অনুলিপি পেয়েছি। যথাসময়ে উপ-পরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, ময়মনসিংহ অঞ্চল পাঠিয়েছি।

এ বিষয়ে সহকারী শিক্ষক রুনা তানজিনার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমার শিক্ষক নিবন্ধন সনদটি জাল নয় সঠিক আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অভিনেত্রী তিশাসহ ৪ জনের বিরুদ্ধে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক : নাটকের মাধ্যমে সনাতনী সম্প্রদায়কে কটাক্ষ এবং ধর্মান্তরকরণ ও সাম্প্রদায়িকতা উসকে ...

নতুন ফিচার নিয়ে এল ইন্সট্রাগ্রাম

প্রযুক্তি ডেস্ক : জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক ব্যান হওয়ার পরে একাধিক নতুন ...