ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | খাগড়াছড়ি’র মাটিরাংগায় অস্ত্রসহ ইউপিডিএফ নেতা আটক, ঘটনাটি সত্য নয় অপপ্রচার-ইউপিডিএফ

খাগড়াছড়ি’র মাটিরাংগায় অস্ত্রসহ ইউপিডিএফ নেতা আটক, ঘটনাটি সত্য নয় অপপ্রচার-ইউপিডিএফ

khagrachari mapচাইথোয়াই মারমা, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি মাটিরাংগা উপজেলা অস্ত্র ও গুলিসহ নবীন চাকমা(২৫) নামে এক যুবককে আটক করেছে সেনা বাহিনী । রোববার সাড়ে ৮টায় আটককৃত নবীন চাকমা পিতা-সমীর দেওয়ান সাং-হাজাছড়ি পাড়া লক্ষিছড়ি খাগড়াছড়ি’র ঠিকানায় বাসিন্দা বলে জানা গেছে । এসময় তার কাছ থেকে একটি দেশীয় এলজি পিস্তল, তিন রাউন্ড এ্যামোনিশন এবং চাঁদা আদায়কারী অন্যান্য রশিদ উদ্ধার করা হয় ।
আইন শৃংখলা বাহিনী সুএে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাংগা সেনা জোনের ক্যাপ্টেন আসিফের নেতৃত্বে একটি পেট্রোল টিম বাইল্যাছড়ি এলাকায় অপারেশন চালিয়ে মাটিরাংগা এলাকার ইউপিডিএফ’র অর্থ সম্পাদক নবীন চাকমাকে দেশীয় বন্দুকসহ আটক করেছে সেনা বাহিনী । একটি দেশীয় এলজি পিস্তল, তিন রাউন্ড এ্যামোনিশন এবং চাঁদা আদায়কারী অন্যান্য রশিদসহ গ্রেফতার করার পর পুলিশের কাছে হস্তান্তর করেছে।
মাটিরাংগা থানা অফিসার্স ইনচার্জ মোঃ মাইন উদ্দিন খান ঘটনা সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন সেনা বাহিনীর দ্বারা আটককৃত ব্যক্তিকে পুলিশের কাছে হস্তান্তর করেছে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত যুবক ইউপিডিএফ সদস্য বলে জানা গেছে ।
এদিকে “খাগড়াছড়িতে অস্ত্র সহ ইউপিডিএফ নেতা আটক” শিরোনামে রোববার পুলিশ ও সেনাবাহিনীর বরাত দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত খবরটি সত্য নয়। এটি ইউপিডিএফ’র বিরুদ্ধে একটি অপপ্রচার ছাড়া আর কিছুই নয়।
মূলত: মাটিরাংগার বাইল্লাছড়ি থেকে রোববার সকালে নবীন চাকমা নামে যে ছেলেটিকে সেনা সদস্যরা আটক  করেছে তিনি ইউপিডিএফ’র কোন নেতা নন। একজন সাধারন কর্মী হিসেবে তিনি ওই এলাকায় সাংগঠনিক কাজে দায়িত্ব পালন করছেন। সকালে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় জঙ্গলে ওঁৎ পেতে থাকা সেনাবাহিনীর একটি দল তাকে আটকের পর হাতে অস্ত্র ধরিয়ে দিয়ে পুলিশে সোপর্দ করেছে। তার কাছে কোন অস্ত্র ছিল না। ইউপিডিএফকে বেকায়দায় ফেলার জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ কর্মীদের এভাবে আটক করে হাতে অস্ত্র গুজে দিয়ে সন্ত্রাসী হিসেবে চিত্রায়িত করা হচ্ছে।
ইউপিডিএফ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে গঠনলগ্ন থেকে গণতান্ত্রিকভাবেই তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কাজেই, অস্ত্রসহ ইউপিডিএফ নেতা-কর্মী আটকের কোন প্রশ্নই আসে না।
উল্লেখ্য, মাটিরাংগা এলাকায় সেনাবাহিনী কর্তৃক এ যাবত ইউপিডিএফের বহু কর্মী ও নিরীহ লোককে এভাবে মিথ্যাভাবে আটক করে নানা হয়রানি ও হাতে অস্ত্র ধরিয়ে দিয়ে মিথ্যা মামলায় সাজিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। কিন্তু আদালত কর্তৃক অভিযোগ মিথ্যা প্রমানিত হওয়ায় তারা ছাড়াও পেয়েছে। ইউপিডিএফ’র প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা শহরের রসুলপুর মেহেদীবাগ এলাকায় শত্রæতামূলকভাবে প্রতিবেশী একটি পরিবারকে ...

রাণীনগরে পূন: নির্মানের পর আবারও ভেঙ্গে গেল কালভার্টটি

মো: সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলার শিয়ালা-চাঁপাপুর রাস্তার একটি ...