ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | কোপা আমেরিকার নতুন সূচি প্রকাশ

কোপা আমেরিকার নতুন সূচি প্রকাশ

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হওয়ার কথা ছিল কোপা আমেরিকার ৪৭তম আসর। কিন্তু করোনার কারণে পিছিয়ে দেওয়া হয়। এবার এই টুর্নামেন্টের নতুন সূচি প্রকাশ করলো ল্যাটিন আমেরিকা অঞ্চলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। ২০২১ সালের ১১ জুন শুরু হবে এই টুর্নামেন্ট। শেষ হবে ১১ জুলাই।

উদ্বোধনী ম্যাচে চিলির মুখোমুখি হবে স্বাগতিক আর্জেন্টিনা। একই দিনে থাকবে একই গ্রুপের আরও দুইটি ম্যাচ। যেখানে মুখোমুখি হবে টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দল উরুগুয়ে ও অস্ট্রেলিয়া এবং প্যারাগুয়ে ও বলিভিয়া।

কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো এবারের আসরের আয়োজক দুই দেশ (আর্জেন্টিনা ও কলম্বিয়া)। আসরের উদ্বোধনী ম্যাচ হবে আর্জেন্টিনায় ও ফাইনাল হবে কলম্বিয়ার মাঠে। আর্জেন্টিনার ৫ ও কলম্বিয়ার ৪ ভেন্যুতে হবে টুর্নামেন্টের ৩৮টি ম্যাচ। এর মধ্যে আর্জেন্টিনায় হবে ১৮টি ও কলম্বিয়ার মাঠে হবে বাকি ২০টি ম্যাচ।

টুর্নামেন্টের গ্রুপিং করা হয়েছিল আগেই। সাউথ ও নর্থ জোনে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ১২ দলকে। সাউথ জোনের গ্রুপ পর্বের ১৫ ম্যাচ, কোয়ার্টার ফাইনালের ২ ম্যাচ ও সেমিফাইনালের একটি ম্যাচের আয়োজন করবে আর্জেন্টিনা।

অন্যদিকে কলম্বিয়াতে হবে নর্থ জোনের গ্রুপ পর্বে ১৫ ম্যাচ, কোয়ার্টার ফাইনালের ২ ম্যাচ, সেমিফাইনালের একটি, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও সবশেষ টুর্নামেন্টের পর্দা নামানো ফাইনাল ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খাগড়াছড়ি ভূমি বেদখল ও সেটলার পুনর্বাসনের ষড়যন্ত্রের প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরামের বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলার ভূমি বেদখল ও সেটলার পুনর্বাসনের ষড়যন্ত্রের প্রতিবাদে ...

পাটগ্রামে নগ্ন ছবি ধারন করে ফেসবুকে আপলোড, গ্রেপ্তার ১

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের পাটগ্রামে গোপনে এন্ড্রয়েট ফোনে বিভিন্ন নারীর নগ্ন ছবি ধারণ ...