Home | আন্তর্জাতিক | কালাইয়ে আওয়ামীলীগ নেতার পুলিশী অভিযান পছন্দ না

কালাইয়ে আওয়ামীলীগ নেতার পুলিশী অভিযান পছন্দ না

মোঃ চঞ্চল বাবু কালাই(জয়পুরহাট)প্রতিনিধি, ১৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : কালাই উপজেলার মাত্রাই বাজারের দোকানপাট সহ স্থানীয় মাত্রাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভাংচুর ও নথিপত্রে অগ্নিসংযোগ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগের একজন ক্ষমতাশীল নেতা সাধারন মানুষকে হয়রানী এবং তাদের ধরে এনে নির্মম নির্যাতন করে থানায় সোপর্দ করার অভিযোগ ও জোড়ালো ।

এলাকাবাসীর অভিযোগ পুলিশ নয় এখন তারা আতংকে আছেন পুলিশের ভূমিকায় থাকা ঐ নেতার দাপটে।

জানা যায়, জামায়াত শিবিরের ডাকা হরতালে উপজেলার মাত্রাই বাজারে দোকানপাট,ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভাংচুর ও নথিপত্রে অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এর আশির্বাদপুষ্ট ঐ ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা স্বোচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শওকত হাবিব তালুকদার লজিক বাদি হয়ে ৭৯জন নামসহ ও দুইশতাধিক অজ্ঞাত করে কালাই থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরে পুলিশ ওই এলাকার প্রত্যেকটি গ্রামে অভিযান চালিয়ে ১৬ জন আসামীকে গ্রেফতার করে।

এদিকে প্রভাবশালী ঐ আওয়ামীলীগ নেতার পুলিশী অভিযান পছন্দ না হওয়ায় তিনি নিজে এবং তার লোকজনরা পুলিশ সেজে প্রতিপক্ষকে ধরে এনে ইউনিয়ন পরিষদে বেধরক মারপিটের পর পুলিশের হাতে তুলে দিচ্ছে।
মাত্রাই ইউনিয়নের বালাখুর গ্রামের করমতের পুত্র মো.আমিনুল ইসলাম (৩০) কে চেয়ারম্যান ও তার লোকজন পুলিশ সেজে ধরে এনে বেধরক মারপিট করে থানা পুলিশের হাতে তুলে দেয়। এতে আমিনুল মারাত্মক আহত হয়।
আহত আমিনুল ইসলামের দাবি সে কোন রাজনৈতিক দলের সাথে কিংবা কোন সংঘাতের সাথে জড়িত ছিলনা। তারপরও তাকে চেয়ারম্যান লজিক ও তার লোকজন পুলিশ সেজে ধরে এনে বেদম মারপিট করে আহত করে এবং তাকে পুলিশের হাতে তুলে দেয়। আমিনুল আরো জানায়, সে জানেনা কেন তাকে ধরে আনা হয়েছে এবং কি মামলা রয়েছে।
আমিনুল কোন রাজনৈতিদক দলের সাথে সম্পৃক্ত নয় এটি নিশ্চিত করেছেন ওই এলাকাবাসী। তাদের দাবি রাজনৈতিক স্বার্থ হাসিল এবং পূর্ব বিরোধের জের ধরে অনেক নিরপরাধীকেই মামলায় ঢোকানো হচ্ছে। বর্তমানে পুলিশের গ্রেফতার আতংকের চেয়ে তারা প্রভাবশালী আওয়ামীলীগ নেতা লজিকের নির্মমতা দেখে শংকিত হয়ে পড়েছেন। অনেকেই ইতোমধ্যে প্রাণের ভয়ে ও গ্রেফতার এড়াতে গ্রাম থেকে পালিয়েছেন ।

মাত্রাই ইউপি চেয়াম্যান শওকত হাবিব তালুকদার লজিকের সাথে তার এই মোবাইল নং (০১৭৩৪-৪৫৪৩০৮) একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে না পাওয়ায় তার মন্তব্য জানা সম্ভব হয়নি।

 

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...