Home | আন্তর্জাতিক | করোনার রেকর্ড : একদিনে শনাক্ত ৫ লক্ষাধিক

করোনার রেকর্ড : একদিনে শনাক্ত ৫ লক্ষাধিক

ইন্টারন্যাশনাল ডেস্ক : মহামারি করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত পৃথিবী। করোনার প্রথম ধাক্কা সামলিয়ে উঠতেই আবারও শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। বিশ্বে একদিনে রেকর্ড করোনা আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১২ হাজার ১২৯ মানুষ। এছাড়া একদিনে মৃত্যু হয়েছে ৭ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ৮৭৪ জন। বুধবার একই সময়ে এই সংখ্যা ছিল ৪ কোটি ৪২ লাখ ৩৬ হাজার ৭৪৫ জন।

অন্যদিকে, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৬৩ জনের। বুধবার একই সময়ে এই সংখ্যা ছিল ১১ লাখ ৭১ হাজার ৩০৮ জন।

বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ২৪ হাজার ৫০৮ জন। বুধবার এই সংখ্যা ছিল ৩ কোটি ২৪ লাখ ৪৪ হাজার ৪৩ জন।

করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩৩ হাজার ১৩০ জন। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২০ হাজার ৫৬৩ জন।

ব্রাজিল করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে। দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৪৬৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টাঙ্গাইলে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে নিহত ৩

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক ও মোটারসাইকেলের মুখোমুখি সংর্ঘষে ৩ জন ...

ভারতে অনলাইন নিউজ পোর্টালে নজরদারি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অনলাইন নিউজ পোর্টাল ও নেটফ্লিক্সের মতো কনটেন্ট প্রোভাইডাররাও এবার ...