ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | এবার অস্ত্র দিয়ে নয় ক্ষতিকর রশ্মি ঢুকিয়ে ঘায়েল করবে শত্রুর ঘাঁটি

এবার অস্ত্র দিয়ে নয় ক্ষতিকর রশ্মি ঢুকিয়ে ঘায়েল করবে শত্রুর ঘাঁটি

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বে ক্ষমতার লড়াই চলছে। যার যত অস্ত্র তার তত ক্ষমতা। কিন্তু অস্ত্রের এই ক্ষমতা গণ্ডি পেরিয়ে আরও এগিয়ে যাচ্ছে চীন। তারা এবার অস্ত্র দিয়ে নয় শত্রুর ঘাঁটিতে ক্ষতিকর রশ্মি ঢুকিয়ে ঘায়েল করবে। এটি এতটাই শক্তিশালী যে এক কিলোমিটার দূরে দাঁড়িয়ে থাকা কোনো ব্যক্তিকে মেরে ফেলতে দিতে পারে।

এই রশ্মি ছোঁড়া হবে বন্দুক থেকে। গুলির বদলে বন্দুক থেকে বের হবে রশ্মি। সাউথ চায়না মর্নিং পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জেডকেজেডএম-ফাইভ হান্ড্রেড নামের ওই অ্যাসল্ট রাইফেল তৈরি হবে শীঘ্রই। হলিউড সিনেমা ‘স্টার ওয়ারস’ ছবিতে যে ধরনের বন্দুক দেখা গিয়েছিল, সেরকমই একটি বন্দুক তৈরি করবে বেইজিং। এনার্জি বিম ব্যবহার করে এটি বানানো হবে।

গবেষকরা জানিয়েছেন, এই বন্দুকের ওজন হবে আনুমানিক তিন কেজি। আর আয়তনে হবে অনেকটা একে ফোর্টি সেভেনের মতো। তবে একে ফোর্টি সেভেনের থেকে এর শক্তি হবে অনেক বেশি। এই বন্দুকের এনার্জি বিম বা রশ্মি খালি চোখে দেখা যাবে না, তবে সেটি দৌড়তে পারবে কয়েক’শ মিটার। টার্গেটে না পৌঁছনো পর্যন্ত থামবে না। সেই বীম ঢুকে যাবে শত্রুর শরীরে। তারপর কষ্টদায়ক মৃত্যু ডেকে আনবে।

এতে ব্যবহার করা হবে লিথিয়াম ব্যাটারি, যা রিচার্জ করা যাবে। পরপর এক হাজার বার ফায়ার করা যাবে এটি। এটা ফায়ারে সময় লাগবে দু’সেকেন্ড। গাড়ি কিংবা জাহাজেও লাগানো যাবে এই অস্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যুক্তরাষ্ট্রে বন্দি শিশুর সংখ্যা প্রায় এক লাখ তিন হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রে এক লাখের বেশি শিশুকে আটকে রাখা হয়েছে বলে ...

এত সময় নেই যে কারও সঙ্গে প্রেম করব:জয়া

বিনোদন ডেস্ক:  দুই বাংলা জুড়েই এখন সৃজিত মুখার্জি ও মিথিলা রশীদের বিয়ের ...