ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইরানের পানিসীমা রক্ষার লক্ষ্যে আইআরজিসি ও সেনাবাহিনী সর্বোচ্চ প্রস্তুত

ইরানের পানিসীমা রক্ষার লক্ষ্যে আইআরজিসি ও সেনাবাহিনী সর্বোচ্চ প্রস্তুত

ইন্টারন্যাশনাল ডেস্ক : ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির নৌশাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলীরেজা তাংসিরি যুক্তরাষ্ট্রের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পারস্য উপসাগরে বহিঃশক্তির সামরিক তৎপরতা গভীর পর্যবেক্ষণে রেখেছে তার বাহিনী।

রবিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় বন্দর আব্বাস শহরে ব্রিটিশ তেল ট্যাংকার আটকের ঘটনায় সংশ্লিষ্ট সেনা কমান্ডার ও জওয়ানদের বিশেষ পুরস্কারে ভূষিত করার অনুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তাংসিরি বলেন, শক্তিমত্তার সঙ্গে ইরানের পানিসীমা রক্ষার লক্ষ্যে আইআরজিসি ও সেনাবাহিনী সর্বোচ্চ প্রস্তুত রয়েছে। আইআরজিসির নৌবাহিনী শত্রুর অত্যাধুনিক সমরাস্ত্রের মোকাবিলা করার লক্ষ্যে সামরিক সক্ষমতার এক উচ্চ পর্যায়ে পৌঁছেছে।

তিনি বলেন, ইরানের সামরিক সক্ষমতার বিষয়টি যুক্তরাষ্ট্র উপলব্ধি করেই সাম্প্রতিক সময়ে ব্যাপক তোড়জোড় দেখানো সত্ত্বেও তেহরানের বিরুদ্ধে কোনো হঠকারি পদক্ষেপ নেয়নি।

আইআরজিসির নৌবাহিনী গত ১৯ জুলাই পারস্য উপসাগরের হরমুজ প্রণালী থেকে আন্তর্জাতিক আইন লঙ্ঘনকারী একটি ব্রিটিশ তেল ট্যাংকার আটক করে। রবিবার বন্দর আব্বাস শহরে আইআরজিসির একটি ঘাঁটিতে ব্রিটিশ তেল ট্যাংকার আটকের ঘটনায় ভূমিকা পালনকারী সব কর্মকর্তা ও জওয়ানকে বিশেষ পুরস্কার প্রদান করে ইরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...