ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ইরানি জনগণ প্রতিরোধের মাধ্যমে সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিচ্ছে:রুহানি

ইরানি জনগণ প্রতিরোধের মাধ্যমে সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিচ্ছে:রুহানি

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইরানের বিরুদ্ধে শত্রুদের যকোন ধরনের ষড়যন্ত্র মোকাবিলায় প্রতিরোধ গড়ে তোলা ছাড়া আর কোনো পথ নেই বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার রাতে তেহরানে একজন যুদ্ধাহতকে দেখতে গিয়ে এ কথা বলেছেন তিনি।

হাসান রুহানি বলেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, তবে ইরানি জনগণ প্রতিরোধের মাধ্যমে এসব ষড়যন্ত্র নস্যাৎ করে দিচ্ছে। মার্কিন সরকার জাতিসংঘের অনুমোদিত পরমাণু সমঝোতা থেকে একতরফাভাবে বেরিয়ে গিয়ে ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

তিনি আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের কট্টরপন্থীদের সঙ্গে ইহুদিবাদী ও সৌদি নেতারাও যোগ দিয়েছেন এবং ইরানি জনগণের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন। এ অবস্থায় ইরানের সামনে প্রতিরোধ গড়ে তোলা ছাড়া ভিন্ন কোনো পথ বাকি নেই।

উল্লেখ্য, ইরানের সঙ্গে বিশে^র ৬ পরমাণু শক্তিধর রাষ্ট্রের মধ্যে সম্পাদিত পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্র নিজেকে প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই উত্তপ্ত মধ্যপ্রাচ্যের রাজনৈতিক প্রেক্ষাপট। গত মাসে সৌদি আরবের রাষ্ট্রীয় তেল কোম্পানি আরামকো-র দুইটি বৃহৎ তেল স্থাপনায় ড্রোন হামলার পর সৌদি আরবের তেল উৎপাদন অর্ধেকে নেমে আসে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলার জন্য ইরানকে দায়ী করেন। কিন্তু ইরান বরাবরই এই অভিযোগ অস্বীকার করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণভবনে প্রধানমন্ত্রীর সম্মেলন শুরু

স্টাফ রির্পোটার :  আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে ...

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় ...