ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | আবারো কমল স্বর্ণের দাম

আবারো কমল স্বর্ণের দাম

স্টাফ রিপোর্টার : দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। বিশ্ববাজারে দরপতন হওয়ায় প্রতি ভরি স্বর্ণে প্রায় দেড় হাজার টাকা কমিয়ে মূল্যবান এ ধাতুটির নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

শুক্রবার (২১ আগস্ট) স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাজুস এ সিদ্ধান্ত নিয়েছে। বেলা ২টা থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হয়েছে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ২৫৮ টাকা। শুক্রবার পর্যন্ত এই মানের স্বর্ণের বাজার দর ছিল ৭৩ হাজার ৭১৬ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৪শ ৫৮ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ১০৯ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭০ হাজার ৫৬৭ টাকা। দাম কমানো হয়েছে ১ হাজার ৪৫৮শ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৩৬১ টাকা। বর্তমান দাম রয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা। ভরিতে কমেছে ১ হাজার ৪শ ৫৮ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৩৮ টাকা। শুক্রবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫১ হাজার ৪শ ৯৬ টাকা। দাম কমেছে ১ হাজার ৪শ ৫৮ টাকা।

অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা এ তথ্য নিশ্চিত করেছেন।

খাত সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশের বাজারে কী দামে স্বর্ণ বিক্রি হবে তা নির্ধারণ করে বাজুস। বিশ্ববাজারে দাম বাড়া-কমার ওপর নির্ভর করে এর দাম নির্ধারণ করা হয়। সাধারণত বিশ্ববাজারের সাতদিনের দামের গড় ভিত্তিতে কী পরিমাণ দাম বাড়বে না কমবে সে সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...

“গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন ইন স্পেন” এর কার্যনির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণ

জিয়াউল হক জুমন, স্পেনঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত প্রবাসীদের সর্ববৃহৎ আঞ্চলিক ...