Home | ফটো সংবাদ | আওয়ামী মৎসজীবী লীগকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসাবে অন্তর্ভুক্ত

আওয়ামী মৎসজীবী লীগকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসাবে অন্তর্ভুক্ত

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের পদের সংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ সদস্যের করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলটির কার্যনির্বাহী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, শুক্র ও শনিবার অনুষ্ঠেয় জাতীয় সম্মেলনে দলের গঠনতন্ত্র সংশোধন করে এই পদের সংখ্যা বাড়ানো হবে।

এছাড়াও আওয়ামী মৎসজীবী লীগকে দলের সহযোগী সংগঠন হিসাবে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে।আওয়ামী লীগের বর্তমানে সহযোগী সংগঠন ছয়টি। সেগুলো হলো- মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। আর ভ্রাতৃপ্রতিম সংগঠন হলো জাতীয় শ্রমিক লীগ ও ছাত্রলীগ।

সভায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিও গঠন করা হয়েছে। অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ড. মসিউর রহমান ও সাইদুর রহমান খানকে নিয়ে গঠিত হয়েছে নতুন এই নির্বাচন পরিচালনা কমিটি।

সভা সূত্রে জানা গেছে, বৈঠকে আওয়ামী লীগের বিষয় ভিত্তিক উপকমিটির সহ সম্পাদকের পদ বিলুপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে৷ এখন থেকে উপকমিটির সদস্য থাকবে।

সভায়, ২১ তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি আহ্বায়ক কমিটির আহ্বায়করা প্রস্তুতি সম্পর্কে বক্তব্য তুলে ধরেন। তারা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সম্মেলনের প্রস্তুতি সংক্রান্ত তথ্য তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবারো তিস্তার পানি বৃদ্ধি নিম্নঞ্চল প্লাবিত

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : অবিরাম বর্ষন ও উজানের পাহাড়ি ঢলে আবারো তিস্তা ...

কুড়িগ্রামে নদ-নদীর পানি বৃদ্ধি, বিপদসীমার ৩৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : ভারী বর্ষণ ও উজানের ঢলে কুড়িগ্রামে আবারো নদ-নদীর পানি ...