ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না :ওবায়দুল কাদের

অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না :ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার :  ক্রয়ক্ষমতা বেড়ে যাওয়ায় চাল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি নিয়ে মানুষের মধ্যে কোনো অসন্তোষ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন, মানুষের ক্রয়ক্ষমতা বেড়ে গেছে। এজন্য দাম বৃদ্ধি নিয়ে মানুষের মনে কোনো অসন্তোষ নেই। এ সময় অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না বলেও মন্তব্য করেন তিনি।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর বাংলাদেশের বাজারে এই পণ্যের অস্বাভাবিক দাম বেড়ে আড়াইশ টাকায় উঠেছে।

পেঁয়াজের লাগামহীন দাম বাড়ার পেছনে বাজারে ব্যবসায়ীদের ‘সিন্ডিকেট’র বিষয়টি আলোচনায় রয়েছে। সন্দেহ করা হচ্ছে, কিছু ব্যবসায়ী যোগসাজশ করে কৃত্রিম সঙ্কট তৈরি করে বিপুল লাভ করছেন।

এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে গত রবিবার বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের পর কমিটির সভাপতি তোফায়েল আহমেদ বলেছিলেন, ‘বাজার সিন্ডিকেট বলতে আসলে কিছু নেই। ব্যবসায়ীরা সরকারের বন্ধু। তাদের সহযোগিতা নিয়েই সরকার কাজ করতে চায়।’ তার একথা বলার পরদিনই বিপরীত সুরে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, কিছু ব্যবসায়ী ‘সিন্ডিকেট’ করে বাজারে অস্থিরতা সৃষ্টি করতে চাইছেন।

বুধবার সচিবালয়ে সংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ওবায়দুল কাদেরও অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না জানিয়ে পেঁয়াজের এমন পরিস্থিতি বেশিদিন থাকবে না বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বাজার নিয়ন্ত্রণে নেই, অস্বীকার করবো না। তবে সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে। গতকাল রাজধানীর একটি হোটেলে ব্যবসায়ীদের আয়োজিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে কথা বলেন। তিনি বলেছিলেন, ‘কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে। এই মন্ত্রিত্ব কাজ করার জন্য।’

বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘দেখুন, এটা তো কথার কথা। যদি গ্যারান্টি থাকত আমি পদত্যাগ করলে পেঁয়াজের দামটা কমে যাবে, সেটা তো কথার কথা। সেটা তো পদত্যাগ করার বিষয় নয়, মন্ত্রী হিসেবে তিনি কথা প্রসঙ্গে হয়তো বলেছেন। যেহেতু পেঁয়াজের দাম বাড়তি, কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সেজন্য বলেছেন, পদত্যাগ করলে যদি সমাধান হয়ে যেত তাহলে আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম।’ওবায়দুল কাদের বলেন, ‘সেটা উনি (বাণিজ্যমন্ত্রী) অযৌক্তিক কিছু বলেননি, এটা কথার কথা বলতেই পারেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষনা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সাধারন ...

টাঙ্গাইলে যুবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে ঘটনায় মানববন্ধন

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলে যুবলীগ নেতার উপর হামলার প্রতিবাদে সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন ...