Home | খেলাধূলা | অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে সাকিব

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক : আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে তিন ফরম্যাটেই অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল দলীয় ও ব্যক্তিগত র‌্যাঙ্কিংয়ের সর্বশেষ তালিকা প্রকাশ করেছে আইসিসি। বর্তমানে টেস্টে ৪৩৮ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। তার রেটিং পয়েন্ট ৩৯১।

সম্প্রতি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে অসাধারণ পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান। বর্তমানে ওয়ানডে ফরম্যাটে তিনি ৩৬০ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। এই তালিকায় ৩৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।

গতকাল শেষ হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে ১০৯ রান করে টি-টোয়েন্টিতে খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে উঠে এসেছেন পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম। র‌্যাঙ্কিংয়ে ১১ ধাপ উন্নতি করেছেন তিনি। এই প্রথমবারের মতো তিনি শীর্ষে উঠে আসলেন।

অন্যদিকে, টি-টোয়েন্টিতে বোলারদের মধ্যে শীর্ষে উঠে এসেছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার। এই ফরম্যাটে অলরাউন্ডারদের মধ্যে শীর্ষ স্থান ধরে রেখেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৩৫৪। আর ৩৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার অস্ত্র দিয়ে নয় ক্ষতিকর রশ্মি ঢুকিয়ে ঘায়েল করবে শত্রুর ঘাঁটি

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বে ক্ষমতার লড়াই চলছে। যার যত অস্ত্র তার তত ...

বঙ্গবন্ধুর হত্যায় আওয়ামী লীগের লোকরাই জড়িত:মির্জা ফখরুল

স্টাফ রির্পোটার : বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর ...