Home | জাতীয় | কেবল টেলিভিশন প্রদর্শনের ক্রম নম্বর ঠিক করে দেবে সরকার

কেবল টেলিভিশন প্রদর্শনের ক্রম নম্বর ঠিক করে দেবে সরকার

স্টাফ রিপোর্টার ঃ এখন থেকে কেবল টেলিভিশন প্রদর্শনের ক্রম (নম্বর) ঠিক করে দেবে সরকার। প্রতিষ্ঠার সময় অনুযায়ী এ ক্রম ঠিক করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এর অর্থ হলো যে টেলিভিশন চ্যানেল আগে সম্প্রচারে এসেছে, সেটিকে আগে রাখা হবে।
বুধবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর মালিকদের সঙ্গে এক বৈঠকে শেষে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। বাণিজ্যমন্ত্রী বলেন, ‘কেবল অপারেটররা বিদেশি চ্যানেল আগে দেখায়, এটা ঠিক না। আমরা সিরিয়াল ঠিক করে দেব। বর্তমানে কেবল অপারেটররা নিজেদের পছন্দ অনুযায়ী বিভিন্ন টেলিভিশন সম্প্রচার করছেন। তবে সরকারের নির্দেশনা থাকায় রাষ্ট্রায়ত্ত সম্প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশনকে এক নম্বরে রাখা হয়েছে।
তোফায়েল বলেন, ‘প্রতিষ্ঠিার সময় অনুসারে টিভি চ্যানেলের সিরিয়াল ঠিক করবে তথ্য মন্ত্রণালয়। বাণিজ্য মন্ত্রণালয় এ সিরিয়াল কেবল অপারেটরদের জানিয়ে দেবে।এ নির্দেশনা না মানলে লাইসেন্স বাতিল করে দেয়া হবে জানান বাণিজ্যমন্ত্রী।তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও একই হুঁশিয়ারি দেন। তিনি বলেন, ‘কোনোভাবেই চুরি করা সিনেমা দেখানো যাবে না।বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুই মন্ত্রীর সঙ্গে এ বৈঠকে বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলের মালিকরা উপস্থিত ছিলেন।দেশে বর্তমানে অনুমোদিত বেসরকারি টেলিভিশনের সংখ্যা ৪৩টি, এর মধ্যে দুটি টেলিভিশনের লাইসেন্স স্থগিত আছে।  সম্প্রচারে আছে ২৪টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মঙ্গলবার নয়, মোস্তাফিজ দেশে আসছেন ৩ মে

স্পোর্টস ডেস্ক:  ভারতীয় মিডিয়ায় গত দু’দিন বেশ গুঞ্জন। গুরুত্বসহকারে সংবাদ চাপিয়েছে, আইসিসি ...

ব্যবসায়ীদের জন্য নতুন ভ্যাট আইন মাচ বেটার : সালমান

স্টাফ রিপোর্টার :  বড় ব্যবসায়ীদের জন্য নতুন ভ্যাট আইন আগের ভ্যাট আইনের চেয়ে ...