ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা |  বিশ্ব মানুষের প্রেরণার উৎস শিশু ক্রিকেটার শরীফ

 বিশ্ব মানুষের প্রেরণার উৎস শিশু ক্রিকেটার শরীফ

স্পোর্টস ডেস্ক : বিশ্ব মানুষের শ্রদ্ধা কুঁড়িয়েছেন শিশু ক্রিকেটার শরীফ। অনেকের কাছে আবার প্রেরণার উৎসও হয়ে উঠেছেন তিনি। মাত্র পনের বছর বয়স। দুর্ঘটনায় দুটো পা হারিয়েছেন। তারপরও তামিম ইকবালের মতো ব্যাটিং, সাকিবের মতো বোলিং আর নাসিরের মতো ফিল্ডিং করেন তিনি।

 

চট্টগ্রামের কলেজিয়েট স্কুলের মাঠে নিয়মিত ক্রিকেট খেলেন তিনি। শরীফ আবার তার দলের দলনেতা। শরীফের ক্রিকেট খেলার একটি ছবি নিয়ে সংবাদ প্রকাশ করে বাংলাদেশের সংবাদ মাধ্যম ডেইলি স্টার। এরপর ছবিটি সারা ফেলেছে সারাবিশ্বে। ইএসপিএনের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে শেয়ার দেওয়া হয় ফেসবু্কে।

 

ছবিটি দেখে ত্রিনিদাদ এন্ড টোবাগোর একজন বাসিন্দা মন্তব্য করেন, ওয়েস্ট ইন্ডিজের তরুণ খেলোয়াড়দের এই ছবিটি দখা উচিত। ক্রিকেট খেলাকে কত ভালোবাসা সম্ভব তা এই ছে্লেটির কাছ থেকে শেখার আছে।

 

এমনকি করে শরীফের এই ছবিটি দেখে শ্রদ্ধা প্রকাশ করেছেন পাকিস্তান, আফগানিস্তান, যুক্তরাজ্য, ভারত, নেপাল, শ্রীলংঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, কেনিয়া, অস্ট্রেলিয়া ও জিম্বাবুয়ের মানুষেরা। জিম্বাবুয়ের নাগরিক আরভিং রুপিয়ার কাছে শরীফের এই ছবিটি শুধু ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ নয়। নিজেকে অনুপ্রাণিত করার জন্য শরীফের এই ছবিটি সংগ্রহ করবেন বলে ফেসবুকে মন্তব্য করেন।

 

ইএসপিএ্নের ফেসবুক পেইজে শরীফের এই ছবিটি দেখে নিজের অভিজ্ঞতা প্রকাশ করেন, শারিরীক প্রতিবন্ধী এক ইংলিশ ক্রিকেটার। তিনি বলেন, আমি ইংল্যান্ডের একটি সংগঠনের আর্থিক সহায়তায় ক্রিকেট খেলতে পারি। দুর্ঘটনার শিকার হয়ে আমার একটি পা কেটে ফেলতে হয়। কিন্তু আমি ক্রিকেট খেলা ছাড়তে পারিনি।

 

ইএসপিএনের ফেসবুক পেইজ থেকে ছবিটি প্রকাশ করার ১৬ ঘন্টার মধ্যে শেয়ার হয়েছে একহাজার আট শত বার। ছবিটি পছন্দ করেছে ১২ হাজার মানুষ। শরীফের এই ছবিটিকে কেন্দ্র করে অনেকেই আবার তুলে এনেছেন ক্রিকেটারদের দুর্নীতির কথা। একজন তামিলভাষী তার মন্তব্যে বলেন, এই শিশুটি দেখে ক্রিকেটারদের বোঝা উচিত মানুষ ক্রিকেটকে কত বেশি ভালোবাসে। তাই, ভক্তদের এই ভালবাসার প্রতি সম্মান দেখানোর জন্য হলেও দু্নীতি থেকে নিজেদের বিরত রাখা উচিত।

 

শরীফের এই ছবিটি দেখে ল্যারি ক্রিস্টোফার নামের একজন সংযুক্ত আরব আমিরাতবাসী অবশ্য প্রতিক্রিয়া জানিয়েছেন ভিন্নধারায়। তিনি বলছেন,শরীফের মতো ক্রিকেট ভক্তরা যেন ক্রিকেট খেলতে পারে তার জন্য একটা ফান্ড গঠন করা উচিত বলে মনে করেন তিনি। যে কেউ নেতৃত্ব নিয়ে এই ফান্ডটি গঠন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্যারিসে এখনো বাসা পাননি মেসি

স্পোর্টস ডেস্ক: বেশ কয়েক দিন হলো পরিবার নিয়ে প্যারিসে পাড়ি জমিয়েছেন লিওনেল ...

সেমির প্রতিপক্ষ কলম্বিয়ার বিপক্ষে কেমন খেলেন মেসি?

স্পোর্টস ডেস্ক: চলতি কোপা আমেরিকায় নিজ দল আর্জেন্টিনাকে নিয়ে রীতিমতো উড়ছেন অধিনায়ক ...