ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | নির্বাচন উপলক্ষে শক্তিশালী হচ্ছে ঢাকা মহানগর আ.লীগ

নির্বাচন উপলক্ষে শক্তিশালী হচ্ছে ঢাকা মহানগর আ.লীগ

awamilegeস্টাফ রিপোর্টার : নির্বাচনকে সামনে রেখে শক্তিশালী হচ্ছে আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি। ইতিমধ্যে নগরের প্রায় সব ইউনিটে কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে থানা ও ওয়ার্ড পর্যায়ের সম্মেলন। বিরোধী দলের আন্দোলন মোকাবিলায় এক সময়ের রাজপথের অন্যতম হাতিয়ার হিসেবে পরিচিত এ কমিটি পুনর্গঠনের অংশ হিসেবে এ উদ্যোগ নেয়া হয়েছে। এমনকি দ্বন্দ্ব এড়াতে নেতাদের পাশাপাশি এবার স্থানীয় এমপিদের মতামতের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের একাধিক নেতা।

 

ঢাকা মহানগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর আওয়ামী লীগকে পুনর্গঠন করার অংশ হিসেবে থানা ও ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শুরু হচ্ছে। সবার আগে মঙ্গলবার ঢাকা-১২ আসনের চার থানা ও এর অন্তর্ভুক্ত আটটি ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হবে। ওইদিনই কমিটি ঘোষণা করা হবে। ইতিমধ্যে এসব কমিটির তালিকা চূড়ান্ত করা হয়েছে। দলের সভাপতি শেখ হাসিনা এসব তালিকার অনুমোদন দিয়েছেন।

 

চারটি থানা হলো: ধানমন্ডি, কলাবাগান, নিউ মার্কেট ও হাজারীবাগের একাংশ। নির্বাচনের আগেই পর্যায়ক্রমে রাজধানীর সব থানা ও ওয়ার্ডের সম্মেলন শেষ করা হবে।

 

জানা গেছে, থানা ও ওয়ার্ড কমিটি গঠনে এবার এমপিদের সম্পৃক্ততা থাকবে। এমপি ও নেতাদের মতামতের ভিত্তিতে গঠন করা হবে কমিটি। মূলত এসব কমিটি গঠনের ক্ষমতা এমপিদের না থাকলেও দ্বন্দ্ব এড়াতে তাদের সম্পৃক্ততা থাকবে।

 

মহানগর নেতারা বলেন, ঢাকা মহানগর রাজনৈতিক আন্দোলনের কেন্দ্রস্থল। আর অনেকদিন ধরে সম্মেলন না হওয়ায় নেতা-কর্মীরা ঝিমিয়ে পড়েছে। তাই নির্বাচনকে সামনে রেখে জরুরি ভিত্তিতে ওয়ার্ড ও থানা পর্যায়ের কমিটি গঠন করা হচ্ছে। আর নির্বাচনের আগমুহূর্তে কমিটি গঠন নিয়ে যেন কোনো দ্বন্দ্ব সৃষ্টি না হয়, সেজন্য এবার কমিটি গঠনে এমপিদের সম্পৃক্ত করা হচ্ছে।

 

তারা বলেন, এর আগে থানা ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে স্থানীয় নেতা ও এমপিদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হতো। কারণ কমিটি গঠনের ক্ষমতা তাদের হাতে না থাকলেও সবসময়ই এসব কমিটিতে নিজস্ব বলয় গড়তে চান স্থানীয় এমপিরা। আর এ নিয়েই সৃষ্টি হতো নেতা-এমপিদের দ্বন্দ্ব। তাই এবার কমিটি গঠনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

এছাড়াও মহানগরের অন্তর্গত এমপিরা দলের নেতাদের সঙ্গে সম্পৃক্ততা বাড়াতে ঘন ঘন দেখা করছেন তাদের সঙ্গে। আলোচনা করছেন কমিটি গঠনসহ বিভিন্ন কাজ নিয়ে। দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী এমপিরা দলের সঙ্গে সম্পৃক্ততা বাড়াচ্ছেন বলে জানান নেতারা।

 

শুধু তা-ই নয়, মহানগর আওয়ামী লীগকে শক্তিশালী করার লক্ষ্যে দলের সভাপতি শেখ হাসিনা গণভবনে প্রায়ই বৈঠক করছেন মহানগরের নেতা ও এমপিদের সঙ্গে।

 

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ  বলেন, কেন্দ্রের নির্দেশে দল গঠন করা হয়েছে। এখন মহানগর আওয়ামী লীগকে আরো শক্তিশালী করার লক্ষ্যে থানা ও ওয়ার্ডের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

 

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ নির্বাচনের আগে সব থানা ও ওয়ার্ডের সম্মেলন শেষ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

তিনি বলেন, নেত্রীর নির্দেশে ইতিমধ্যেই স্থানীয় এমপিরা সর্বস্তরের নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুরু করেছেন। তারা আগামী নির্বাচন ও এর প্রচার নিয়ে তাদের সঙ্গে কথা বলছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...