Home | জাতীয় | ৯ম ওয়েজবোর্ড পর্যালোচনায় নতুন মন্ত্রিসভা কমিটি : তথ্যমন্ত্রী

৯ম ওয়েজবোর্ড পর্যালোচনায় নতুন মন্ত্রিসভা কমিটি : তথ্যমন্ত্রী

স্টাফ রিপের্টার : দৈনিক সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে ৯ম ওয়েজবোর্ডের সুপারিশ পর্যালোচনায় নতুন মন্ত্রিসভা কমিটি করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আজ মন্ত্রিসভা কমিটির মিটিং করার চিন্তা করেছিলাম, বিগত মন্ত্রিসভায় যারা কমিটির সদস্য ছিলেন তাদের সঙ্গে আমি কথা বলেছিলাম। কিন্তু নতুনভাবে আবার সরকার গঠিত হয়েছে, তাই আগের কমিটি দিয়ে কাজ করা সম্ভব হচ্ছে না। যে কারণে আজ ওই কমিটির সভা রাখা সম্ভব হয়নি।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে নতুনভাবে মন্ত্রিসভা কমিটি গঠন করা হবে, এরপর সেটি নতুন মন্ত্রিসভা কমিটির সভায় আলোচনা হবে। এরপর সাংবাদিক নেতাদের সঙ্গে আমাদের একটি বৈঠক আছে। এরপর স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করে যত দ্রুত সম্ভব ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়নে কাজ করব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত ৩ ডিসেম্বর সংস্কৃতিমন্ত্রীকে প্রধান করে ৯ম মজুরি বোর্ডের সুপারিশ পর্যালোচনায় মন্ত্রিসভা কমিটি গঠন করা হয়। কমিটিতে শিল্পমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং শ্রমমন্ত্রীকে রাখা হয়। কমিটির সাচিবিক দায়িত্ব পালনে রাখা হয় তথ্য মন্ত্রণালয়কে।

৯ম ওয়েজবোর্ড বাস্তবায়নে কাজ অনেক দূর এগিয়ে গেলেও আরও কিছু ধাপ বাকি আছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এটি করতে গেলে কিছু ধাপ অতিক্রম করতে হয়। নতুনভাবে মন্ত্রিসভা কমিটি গঠন করতে হবে। সবার সাথে আলোচনা করতে হবে।

আরেকটি বিষয় সাংবাদিক বন্ধুরাই নিয়ে এসেছেন, যেটি আমি মনে করি যৌক্তিক। সেটি হল ওয়েজবোর্ডে টেলিভিশন সাংবাদিকদের যুক্ত করা। ওয়েজ বোর্ড যখন চালু হয়, বিটিভি ছাড়া আমাদের দেশে আর কোনো কিছু ছিল না। এখন তো প্রাইভেট টেলিভিশন বিরাট ব্যাপার। সে কারণে টেলিভিশন সাংবাদিকদেরও ওযেজবোর্ডে অন্তর্ভুক্ত করা দরকার।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রশ্নে তিনি বলেন, ‘এই আইন সাংবাদিকদের জন্য নয়, সারাদেশের মানুষের নিরাপত্তার জন্য। সাংবাদিকদের মধ্যে এ বিষয় নিয়ে যে উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে তা দূর করার চেষ্টা করব।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি, আমি এখনই বলতে পারব না যে কতদিনের মধ্যে এটি শেষ হবে। বিষয়টি নিয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলব। এটা সুরাহা করা দরকার।’ রাষ্ট্রীয় গণমাধ্যম বাংলাদেশ টেলিভিশন ও বেতারকে আরো যুগোপযোগী করা হবে বলে জানান তিনি।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে মিট দ্যা প্রেস অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...