ব্রেকিং নিউজ
Home | জাতীয় | ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় এবং ক্ষমতাধর নারীর তালিকায় ৩০ নম্বরে উঠে আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। মন্ত্রিপরিষদ সচিব মোহান্মদ শফিউল আলম সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এই কথা জানান।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সকাল ১০টায় মন্ত্রিসভার বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কো। স্থানীয় সময় গত সোমবার ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত ইউনেস্কোর সদর দপ্তরে সংস্থাটির মহাপরিচালক (ডিজি) ইরিনা বোকোভা এই  ঘোষণা দেন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস গত বুধবার চলতি বছরের প্রভাবশালী ১০০ নারীর তালিকা  প্রকাশ করেছে; সেখানে শেখ হাসিনার অবস্থান ৩০তম। তিনি গতবার এ তালিকায় ৩৬ এবং তার আগের বছর ৫৯তম ছিলেন। প্রধানমন্ত্রীকে ‘লেডি অব ঢাকা’ হিসেবেও অভিহিত করেছে বিজনেস ম্যাগাজিনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আলোকস্বল্পতার কারণে পরিত্যক্ত সিলেট -খুলনার ম্যাচটি

স্পোর্টস ডেস্ক :   গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর লাইভ সম্প্রচারে আলোকস্বল্পতার কারণে ...

ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভিসা ছাড়াই যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি পাচ্ছেন ইসরাইলের নাগরিকরা। সোমবার ...