Home | ফটো সংবাদ | ৭০০ টাকায় হেলথ চেকআপ

৭০০ টাকায় হেলথ চেকআপ

স্টাফ রিপোর্টার :  মাত্র ৭শ’ টাকায় সম্পূর্ণ হেলথ চেকআপের সুযোগ করে দিচ্ছে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল।

এ প্যাকেজের আওতায় কিডনি, লিভার, ডায়াবেটিস ও হৃদরোগের বিভিন্ন প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হবে। যেমন- আলট্রাসনোগ্রাম, লিভারের এসজিপিটি, কিডনির ক্রিয়েটিনিন, হৃদরোগের ইসিজি ও ডায়াবেটিসের র্যান্ডম ব্লাড সুগার (আরবিএস) ও ইউরিন আরইমি করা হবে।

আগামী ৯ মার্চ বিশ্ব কিডনি দিবস। এ উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল মাত্র ৭শ’ টাকায় হেলথ চেকআপের পাশাপাশি মাসব্যাপী বিনামূল্যের বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

রোববার রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্টুরেন্টে হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এ তথ্য জানান। দিবসটি যথাযথভাবে পালন উপলক্ষে আগামী ৯ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত তাদের হাসপাতালে প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত কিডনি ও ইউরোলজি রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হবে।

এছাড়া জনসচেতনতা বৃদ্ধিও জন্য ১ লাখ লিফলেট বিতরণ, ৫০ হাজার পোস্টার লাগানো, ফেস্টুন ও ব্যানার প্রদর্শন করা হবে। ক্যাম্পে রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত ইউরিন আর/ই ও এস ক্রিয়েটিনিন পরীক্ষা-নিরীক্ষা ফ্রি করা হবে। বিভিন্ন অপারেশন শতকরা ৩০ ভাগ ও পরীক্ষা নিরীক্ষায় ৫০ ভাগও ফিজিওথেরাপিতে ৫০ ভাগ ছাড় দেয়া হবে। শতকরা ৫ ভাগ রোগীকে ফ্রি অপারেশন করা হবে।

এ সব সেবা পেতে হলে ৯৩৫০১৮০,০১৭১৬-৩০৬৬৩১ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আখন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একসঙ্গে সম্মাননা পাচ্ছেন আলমগীর-রুনা লায়লা

বিনোদন ডেস্ক :  দীর্ঘ ক্যারিয়ারে আলমগীর অভিনেতা হিসেবে এবং রুনা লায়লা কণ্ঠশিল্পী ...

উৎসবের পর্বটা আপাতত তুলে রেখেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: শততম টেস্টে অবিস্মরণীয় জয়ের পরও উঠেছিল এ কথা, ‘আচ্ছা এমন ...