Home | ফটো সংবাদ | ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি

৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি

স্টাফ রিপোর্টার : ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের দিনটিকে ‘গণহত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে বিএনপি। অন্যান্য বছরের মত এবারও দিনটি আনুষ্ঠানিকভাবে পালন করতে চায় দলটি। ওইদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ এবং সারাদেশে কালোপতাকা মিছিল করবে বিএনপি। তবে কালোপতাকা মিছিলের কর্মসূচি ঢাকায় পালিত হবে না।

যদিও গতবছর ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীতে সমাবেশের কর্মসূচি ঘোষণা দিলেও পুলিশের পক্ষ থেকে অনুমতি পায়নি বিএনপি। তবে ২০১৬ সালে নয়াপল্টনে সমাবেশ করার সুযোগ পেয়েছিল দলটি।

সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গত শনিবার এক অনুষ্ঠানে রিজভী আহমেদ জানিয়েছিলেন, আমরা ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কর্মসূচি নিয়েছি। আমরা পুলিশ ও সংশ্নিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠিও দিয়েছি। ওইদিন গণতন্ত্রকে হরণ করা হয়েছিল। সে দিবসটিতে সমাবেশ করে এর প্রতিবাদ জানানো হবে। সমাবেশ সফল করার জন্য দলের নেতাকর্মীসহ সবাইকে উদ্যোগী হতে হবে।

জানা গেছে, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দীতে অন্য একটি দলকে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে রিজভী আহমেদ বলেন, আমরা এখনো সোহরাওয়ার্দী উদ্যানের বিকল্প ভাবিনি। সিদ্ধান্ত বদল হলে আপনাদের জানাবো। আমাদের জানা মতে, কেউ ওই দিন সমাবেশের অনুমতি চায়নি।বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সমাবেশে থাকবেন কি না- এই প্রশ্নের জবাবে রিজভী বলেন, সময় হলে আপনাদের জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিখোঁজের ৭ দিন পর কলেজছাত্রের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার//খুলনার ভৈরব নদে নিখোঁজ হওয়ার সাতদিন পর মিঠুন কুমার দাস (২৩) নামে ...

খুলনায় নারী শ্রমিককে নির্যাতন

স্টাফ রিপোর্টার , খুলনা// ইটভাটায় তরকারি রান্না খারাপ হওয়ায় লিপিকা (২৪) নামে ...