ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | ৪ থেকে ৬ নভেম্বর দেশব্যাপী অবরোধ বিএনপির

৪ থেকে ৬ নভেম্বর দেশব্যাপী অবরোধ বিএনপির

18th Jotস্টাফ রিপোর্টার : নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আগামী ৪, ৫ ও ৬ নভেম্বর দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথসহ অবরোধ কর্মসূচি পালন করবে প্রধান বিরোধী দল বিএনপি। এছাড়া আগামী ৭ নভেম্বর ঢাকায় সমাবেশ করবে দলটি।

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়ে ১১ টায় শেষ হয়।

বৈঠক সূত্র জানায়, বিরোধী দলের সঙ্গে সমঝোতার আগে সরকার নির্বাচনের তফসিল ঘোষণা করলে তা প্রতিহত করতে টানা কর্মসূচি দেয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়। এছাড়া বিরোধী দলের নেতা-কর্মীদের হামলা, মামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে ঘোষিত আগামী বৃহস্পতিবারের ঢাকা মহানগরের প্রতিবাদ সমাবেশ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করার বিষয়ে আলোচনা হয়।

বুধবার অনুষ্ঠেয় ১৮ দলের শীর্ষ নেতাদের সঙ্গে জোটনেত্রী বেগম খালেদা জিয়ার বৈঠকে এসব কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

স্থায়ী কমিটির ওই বৈঠকে দুই নেত্রীর মধ্যকার ফোনলাপের বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার ঘটনায় সরকারের তীব্র সমালোচনা করা হয়। তবে বৈঠকে সরকারের সঙ্গে সংলাপের বিষয় নিয়ে খুব বেশি আলোচনা হয়নি। কারণ, বিএনপি মনে করছে, সংলাপ নিয়ে সরকার নাটক করছে। তাই এ নিয়ে বেশি দূর অগ্রসর হওয়ার সুযোগ নেই।

বৈঠক সূত্র জানায়, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে ক্ষমতাসীনদের সঙ্গে আলোচনার পাশাপাশি আন্দোলনও চালিয়ে যাবার বিষয়ে আলোচনা হয়। তবে সংলাপের মাধ্যমে সংকটের সমাধান না হলে দাবি আদায়ে রাজপথেই সর্বশক্তি নিয়োগ করা বিষয়ে সিদ্ধান্ত হয়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, বেগম সারোয়ারি রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোহলিদের কোচের দৌড়ে চারজন

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির আগে থেকেই সম্পর্কের টানাপোড়েন নিয়ে একাধিকবার খবরের ...

চাকরি দেওয়ার টোপ দিয়ে নারীকে ধর্ষণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফেসবুক মানুষের মধ্যে দূরত্ব কমিয়ে এনেছে, বাড়িয়েছে বন্ধুত্ব। তবে ...