ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ৩৬ ঘণ্টার হরতাল, মাঠে পুলিশ: সন্ধ্যায় নামছে বিজিবি

৩৬ ঘণ্টার হরতাল, মাঠে পুলিশ: সন্ধ্যায় নামছে বিজিবি

স্টাফ রিপোর্টার, ২৬ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা বুধ ও বৃহস্পতিবারের টানা ৩৬ ঘণ্টার হরতালে নাশকতা রোধে ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে পুলিশ। আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তার জন্য ৪০ প্লাটুনের একটি বিজিবি দলও মঙ্গলবার সন্ধ্যা থেকে রাজধানী ঢাকার রাজপথে থাকবে।

মঙ্গলবার দুপুরের পর থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশের কঠোর অবস্থান দেখা গেছে। পাশাপাশি বেড়েছে পুলিশের টহল। আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তার জন্য ৪০ প্লাটুনের একটি বিজিবি দলও সন্ধ্যা থেকে মাঠে থাকবে।

বিজিবির একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

হরতালের সমর্থনে মঙ্গলবার সকাল থেকেই রাজধানীতে বাসে আগুন দিয়ে আতঙ্ক সৃষ্টি শুরু করেছেন হরতাল সমর্থনকারীরা। সকাল ১১টার দিকে প্রথমে সায়েন্স ল্যাবরেটরির সামনে বাসে আগুন দেন হরতাল সমর্থনকারীরা।

এরপর খামারবাড়িতে একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করেন তারা। সেখানে থেকে ৪ জনকে আটকও করা হয়েছে।

দুপুর ৩টার দিকে নিউমার্কেট এলাকায় একটি ট্যাক্সিক্যাবে এবং বাংলাবাজার পোস্ট অফিসের সামনে একটি লেগুনায় আগুন দিয়েছেন হরতাল সমর্থকরা।

এছাড়া কলাবাগান এলাকায় কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটান তারা।

রাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতার আশঙ্কা করছেন গোয়েন্দা সংস্থার পাশাপাশি সাধারণ মানুষও।

গত হরতালে রাজধানী জুড়ে প্রায় ২৫টি যানবাহনে আগুন দিয়েছিলেন হরতাল সমর্থকরা।

ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল জলিল মণ্ডল বলেন, হরতালের নাশকতা ঠেকাতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নাশকতা ঠেকাতে পুলিশ মাঠে রয়েছে।

তিনি বলেন, চোরাগোপ্তাভাবে দু’একটি জায়গায় আগুন দেওয়ার ঘটনা ঘটছে। তবে সার্বিকভাবে নিরাপত্তায় পুলিশের ব্যাপক প্রস্তুতি রয়েছে।

তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার চৌধুরী মঞ্জুরুল কবির বলেন, এ এলাকায় হরতালের সার্বিক নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

রাজধানীর ভাটারা থানার ওসি সৈয়দ জিয়াউজ্জামান বলেন, বুধ ও বৃহস্পতিবার হরতাল থাকায় এ থানা এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তিনি বলেন, বিশেষ করে কূটনৈতিকপাড়ায় পুলিশের বিশেষ টহল বাড়ানো হয়েছে।

বিজিবির সূত্র জানিয়েছে, সন্ধ্যা থেকে বিজিবির ৪০ প্লাটুনের একটি দল আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তার জন্য মাঠে নামবে। বিজিবির সদস্যরা রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা, স্থাপনা, কূটনৈতিক এলাকাসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেবেন।

সন্ধ্যা থেকে নেমে সারারাত অবস্থান করে বুধবার সকালে ব্যারাকে ফিরবেন তারা। যেহেতু টানা ৩৬ ঘণ্টার হরতাল সেহেতু বুধবার সন্ধ্যায় আবার মাঠে নামবেন।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...