Home | জাতীয় | ৩০ অক্টোবরের পর জাতীয় নির্বাচনের তফসিল

৩০ অক্টোবরের পর জাতীয় নির্বাচনের তফসিল

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৫ সেপ্টেম্বরের পর থেকে জেলা-উপজেলা পর্যায়ে ভোটার তালিকা মুদ্রণ শুরু হবে। আর ৩০ অক্টোবর কাউন্ট-ডাউন শুরু হবে। তারপর যেকোনো সময় তফসিল হবে। তবে, কবে হবে—তা নির্বাচন কমিশন নির্ধারণ করবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, জাতীয় নির্বাচন উপলক্ষে আমাদের ভোটার তালিকার সিডি প্রস্তুত হয়েছে। ২৫ সেপ্টেম্বরের মধ্যে এগুলো জেলা-উপজেলায় পাঠিয়ে দেওয়া হবে। তারপর সেখানে এগুলো মুদ্রণ হবে।

জাতীয় নির্বাচনের প্রস্তুতি ৮০ ভাগ সম্পন্ন হয়েছে দাবি করে সচিব বলেন, নির্বাচনের আগে ৩০০ আসনের সীমানা নির্ধারণ একটি গুরুত্বপূর্ণ কাজ। আমরা সেটা সম্পন্ন করতে পেরেছি। ভোটার তালিকা চূড়ান্ত হয়েছে। ভোটকেন্দ্রের খসড়াও চূড়ান্ত পর্যায়ে। নির্বাচনের ২৫ দিন আগে ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ করা হবে।

খসড়া ভোটকেন্দ্রের সংখ্যা ৪০ হাজার ৯৯টি এবং ভোট কক্ষের সংখ্যা ২ লাখ ৬ হাজার ৫৪০টির মতো বলে তিনি জানান। বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসারসহ এবারের জাতীয় নির্বাচনে ৭ লাখের মতো কর্মকর্তা-কর্মচারীর প্রয়োজন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ এগিয়ে রেখেছে জয়ের পথ

ক্রীড়া ডেস্ক : মনে একটু ভয় ধরিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। দুই ওপেনার হ্যামিলটন মাসাকাদজা ...

মূল্য সূচক ও লেনদেন কমেছে

স্টাফ রির্পোটার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ ...