Home | খেলাধূলা | ২৮২ রানেই ইনিংস শেষ বাংলাদেশের

২৮২ রানেই ইনিংস শেষ বাংলাদেশের

Mirpur Testস্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টে ২৮২ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের প্রথম ইনিংস। ২য়দিনের শুরুতেই নিউজিল্যাণ্ডের বোলিং তোপের মুখে পড়ে যায় টাইগাররা। প্রখম পানি পানের বিরতির পরই অলআউট হয়ে যায় বাংলাদেশ।
আগের দিনের ৫ উইকেটে ২২৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই অধিনায়ক মুশফিকুর রহিম ব্যক্তিগত ১৮ রান করে আউট হয়ে যান। এ সময় দলীয় স্কোর ছিল ২৪৬ রান। পরে নাসির হোসেন ১৯ রান করে আউট হয়ে গেলে চাপের মুখে পড়ে যায় বাংলাদেশ। এরপর সোহাগ গাজী, রুবেল হোসেন ও আব্দুর রাজ্জাক সাজঘরে ফিরে গেলে বাংলাদেশের স্কোর দাড়ায় মাত্র ২৮২ রানে।
এর আগে প্রথম দিনে শুরুর দু্ই সেশন ভিন্ন ভিন্ন ভাবে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের অনুকূলে গেলেও শেষ সেশনে রাজত্ব করেছে বৃষ্টি।চা বিরতির পর বৃষ্টির বাগড়ায় একটি বলও মাঠে গড়ায়নি। তাই প্রথম দিনশেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছিল ৫ উইকেট হারিয়ে ২২৮ রান।
হোম অব ক্রিকেটে সোমবার টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিক।আগের টেস্টের একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নামে বাংলাদেশ।অভিষিক্ত হয়েছেন তরুণ পেসার আল-আসিন হোসেন।তাকে একাদশে নেওয়া হয়েছে পেসার রবিউলেরর বদলে।নিউজিল্যান্ডও একটি পরিবর্তন এনেছে একাদশে।স্পিনার মার্টিনের বদলে কিউই একাদশে সুযোগ পেয়েছেন অল রাউন্ডার নেইল ওয়াগনার।
ব্যাটিংয়ের শুরুটা অবশ্য ভাল হয়নি বাংলাদেশের। প্রথম টেস্টের মত এ ইনিংসেও ব্যর্থ হন ওপেনার এনামুল।দলীয় ২৩ রানের মাথায় বোল্টের একটি বল পুল করতে গিয়ে উইলিয়ামসনের হাতে ক্যাচ দেন তিনি।৭ (১০) রান করেন তিনি।এরপর মার্শাল আইয়্যুবকে সাথে নিয়ে ঘুরে দাঁড়ান তামিম।দ্রুত রান তুলতে থাকেন এ দু ব্যাটার।৬৭ রানের জুটি গড়ে ওয়াগনারের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হন মার্শাল।তার ব্যাট থেকে আসে ৪১(৬২) রান।তবে লাঞ্চের আগেই ৭৬ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেন প্রথম সেশনে দুবার জীবন পাওয়া তামিম।২ উইকেটে ১১১ রান নিয়ে লাঞ্চে যায় বাংলাদেশ।
বিরতি থেকে  ফিরে কিউই বোলিং ভালই সামাল দিচ্ছিল তামিম-মমিনুল জুটি।তবে হঠাতই ধৈর্যচ্যুতি ঘটে মমিনুলের।কোরি এন্ডারসনের করা অফ স্ট্যাম্পের অনেক বাইরের একটি বলে শট খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।তার ব্যাট থেকে আসে ৪৭(৫৯) রান।এরপর সাকিবকে সাথে নিয়ে নিজের শতকের পথে ভালই এগুচ্ছিলেন তামিম।কিন্তু ৯৫(১৫৩) রানে আউট হয়ে সবাইকে হতাশ করেন তিনি।ওয়াগনারের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে উইকেট বিলিয়ে দেন তামিম।তামিমের বিদায়ের পর চা বিরতির ঠিক আগ মুহূর্তে সাকিবও আউট হয়ে যান।অযথা শট খেলতে গিয়ে শোধির বলে এলবিডব্লিউ হন সাকিব।তার ব্যাট থেকে আসে ২০(৩২) রান।
সাকিবের বিদায়ের পর চা বিরতিতে যান আম্পায়াররা।তবে এরপরই শুরু হয় ঝুম বৃষ্টি।শেষ পর্যন্ত বৃষ্টির কারণে প্রথম দিনে খেলার ইতি টানতে বাধ্য হন আম্পায়াররা।প্রথমদিনে খেলা হয়েছে মাত্র ৫৪.৪ ওভার।মুশফিক ১৪ রান নিয়ে অপরাজিত আছেন।প্রথম দিনে কিউই বোলারদের পক্ষে ওয়াগনার ৪২ রানে ২ উইকেট নিয়েছেন।এছাড়াও বোল্ট,শোধি ও এন্ডারসন ১টি করে উইকেট নিয়েছেন।আগামীকাল সকালে নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে অর্থাৎ সকাল নয় টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে সৌরভ গাঙ্গুলি

ক্রীড়া ডেস্ক : হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ভারত জাতীয় ক্রিকেট দলের ...

কমলগঞ্জে কবুতর দৌড় প্রতিযোগীতা

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বড়লেখা রেসিং পিজিয়ন ...