Home | খেলাধূলা | ২৭ সদস্যের বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

২৭ সদস্যের বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

স্পোটস ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে দুই সপ্তাহের ছুটি পায় ক্রিকেটাররা। সেই ছুটি এখন প্রায় শেষের পথে। দুদিন বাদেই অস্ট্রেলিয়া সিরিজের জন্য শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। আর এই ক্যাম্পে ডাক পেয়েছেন জাতীয় দল ও দলের বাইরে থাকা ২৭ ক্রিকেটার। মূলত জাতীয় দলের অস্ট্রেলিয়া সিরিজ ও বাংলাদেশ ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখেই ২৭ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করা হয়েছে।জাতীয় দলের ক্রিকেটাররা ছাড়াও কন্ডিশনিং ক্যাম্পে সুযোগ পেয়েছেন আল-আমিন হোসেন ও সোহাগ গাজী। রয়েছেন শুভাগত হোম, তাইজুল ইসলাম, আরাফাত সানীসহ অন্যান্যরা। ২৭ জনের স্কোয়াডে ওয়ানডে দলের যেমন খেলোয়াড় রয়েছেন। তেমনি রয়েছেন টেস্ট দলের খেলোয়াড়ও।
২২ আগস্ট শুরু হয়ে এই ক্যাম্প চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। ২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া দল। ৯ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ১৭ থেকে ২১ অক্টোবর পর্যন্ত।
কন্ডিশনিং ক্যাম্প সম্পর্কে নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা পার্টিকুলারলি ২ সপ্তাহ কিংবা আড়াই সপ্তাহের জন্য একটা টিম দিচ্ছি। এটা এলিট কন্ডিশনিং ক্যাম্প হিসেবে হবে। এবং আমাদের এখানে ওয়ানডের প্লেয়ার আছে। টেস্টের প্লেয়ার আছে। সামনে ‘এ’ টিমের ৩৫ দিনের লম্বা একটা সফর আছে, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে। এটাও মাথায় রাখছি আমরা। এখানে জাস্ট কন্ডিশনিং ক্যাম্পটাই হবে। মূলত আমরা প্লেয়ারদের ফিটনেসটা দেখব। অনেক গ্যাপ হয়েছে মাঝখানে। সামনে অস্ট্রেলিয়া সিরিজ আছে। কন্ডিশনিং ক্যাম্পের দুই সপ্তাহ পরেই কিন্তু আমাদের ‘এ’ টিম নিয়ে চিন্তা-ভাবনা করতে হবে। আমরা ‘এ’ টিমকে সেপারেট করে দিব এবং যারা অস্ট্রেলিয়া সিরিজে খেলবে তাদের আলাদা করে দিব।’
বাংলাদেশের ২৭ সদস্যের স্কোয়াড : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, এনামুল হক বিজয়, রনি তালুকদার, মো. মিথুন, লিটন কুমার দাস,  সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শুভাগত হোম চৌধুরী, নাসির হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু,  মোহাম্মদ শহীদ, শফিউল ইসলাম, রবিউল ইসলাম ও আল আমিন হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুক্রবার ঢাকা আসছেন ভারতের সেনাপ্রধান

স্টাফ রিপোর্টার :  সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের আমন্ত্রণে ঢাকা আসছেন ...

কুমিল্লা ও সুনামগঞ্জে বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

স্টাফ রিপোর্টার :  জাতীয় সংসদের সুনামগঞ্জ-২ আসন ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে ...