Home | জাতীয় | ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন

২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশনের নতুন ভোটের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৬ জুন মঙ্গলবার এই ভোট হবে। রবিবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবে ১৮ জুনের পরে।

হাই কোর্ট সপ্তাহের শুরুতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের যে আদেশ দিয়েছিল, বৃহস্পতিবার আপিল  বিভাগ তা বাতিল করে দিয়েছে।

সেই সঙ্গে আগামী ২৮ জুনের মধ্যে ঢাকার লাগোয়া ওই সিটি করপোরেশনের নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। এই নির্দেশনা মেনে ইসি নতুন ভোটের তারিখ ঘোষণা করেছে।

হাই কোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আবেদন এবং নির্বাচন কমিশনের লিভ টু আপিলের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে গত বৃহস্পতিবার এই রায় দেয়।

১৫ মে ভোটের দিন রেখে গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। সে অনুযায়ী ভোটের প্রস্তুতিও চলছিল। কিন্তু ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিট আবেদন করলে ভোট আটকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এক মামলায় খালেদার জামিন বিষয়ে আদেশ রবিবার

স্টাফ রিপোর্টার : বাসে অগ্নিসংযোগ করে আটজনকে হত্যার ঘটনায় কুমিল্লার এক মামলায় ...

মাদকবিরোধী অভিযানে যারা নিহত হচ্ছেন সবাই অস্ত্রধারী:ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : মাদকবিরোধী চলমান অভিযানে যারা নিহত হচ্ছেন তারা সবাই অস্ত্রধারী ...