Home | জাতীয় | ১ ডিসেম্বর ‘জাতীয় মুক্তিযোদ্ধা দিবস’ ঘোষণার দাবি যথার্থ

১ ডিসেম্বর ‘জাতীয় মুক্তিযোদ্ধা দিবস’ ঘোষণার দাবি যথার্থ

স্টাফ রিপোর্টার :  মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১ ডিসেম্বরকে ‘জাতীয় মুক্তিযোদ্ধা দিবস’ এর রাষ্ট্রীয় স্বীকৃতি যথার্থ দাবি। এ দাবি সরকারের কাছে যথাযথভাবে উপস্থাপন করা হবে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত। সুতরাং ১ ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা দিবস ঘোষণা এখন সময়ের দাবি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তিনি এসব কথা বলেন। ১ ডিসেম্বর জাতীয় মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবিতে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের আয়োজনে ও চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চের সহযোগিতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, মুক্তিযোদ্ধাদের সব দাবির প্রতি বর্তমান সরকার সংবেদনশীল। শিগগিরই মুক্তিযোদ্ধা দিবসটি সরকারিভাবে পালিত হওয়া উচিত। তবে শত্রুপক্ষ কিন্তু বসে নেই। আমাদের সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও জনগণের অতন্দ্র প্রহরীর কাজটি অব্যাহত রাখতে হবে।

এর আগে শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন ও র‌্যালির মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচি। দিবসটিকে রাষ্ট্রীয় মর্যাদায় পালনের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেক মিয়া, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) ওয়াকার হাসান, মো. কবির আহমদ খান, ইসমত কাদির গামা প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীমঙ্গলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত ...

নাসিরপুরে আত্মঘাতী বিস্ফোরণে ৭-৮ জঙ্গি নিহত

স্টাফ রিপোর্টার :  মৌলভীবাজারের খলিলপুর ইউনিয়নের নাসিরপুর আস্তানায় আত্মঘাতি বিস্ফোরণে ৭ থেকে ...