ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ১৮ দলের বিক্ষোভ বিকেলে

১৮ দলের বিক্ষোভ বিকেলে

স্টাফ রিপোর্টার, ১৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ‘গণহত্যা’ ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রোববার বিকেলে বিক্ষোভ সমাবেশ করবে ১৮ দল।

একই সঙ্গে পূর্ব ঘোষণা অনুযায়ী সারা দেশে জেলা, উপজেলা, থানায় বিক্ষোভ সমাবেশ করবে স্থানীয় নেতাকর্মীরা।

‘গণহত্যা’র প্রতিবাদ এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে ১৮, ১৯ মার্চ ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে ১৮ দলীয় জোট। হরতালের আগের দিন বিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা।

গত শনিবার দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়ে বলেন, পূর্বঘোষিত ১৮, ১৯ মার্চ হরতাল কর্মসূচি বহাল থাকবে।

তিনি বলেন, ‘১১ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে আটক হওয়া নেতাকর্মীদের বৃহস্পতিবারের মধ্যে মুক্তি না দিলে ১৮ ও ১৯ মার্চে হরতাল পালনের ঘোষণা দেয়া হয়েছিল। এ বিষয়ে সরকারের পক্ষ থেকে বৃহস্পাতিবারের মধ্যে কোনো পদক্ষেপ না নেয়ায় পূর্ব ঘোষিত হরতাল কর্মসূচি বহাল থাকবে’।

এ পর্যন্ত তাদের আড়াই লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘পুলিশ সারা দেশে গণহত্যা চালানোর পর বিরোধী দলের নেতাকর্মীদের আটক করতে কম্বিং অপারেশন চালাচ্ছে। গত কয়েক দিনে কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।’

তিনি বিরোধীদলের দমন-নির্যাতনকে শেখ মুজিবুর রহমান বিরোধীদলে থাকা অবস্থায় তার উপর পাকিস্তান সরকারের দমন-পীড়নের সঙ্গে তুলনা করেন।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘শান্তিপূর্ণভাবে হরতাল কর্মসূচি পালন করে সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করুন।’

বিক্ষোভ মিছিল সফল করতে বিএনপি, এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠন, ১৮ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মী, দেশবাসীকে অনুরোধ জানান তিনি।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...