ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ১৬ কেজি সোনার গয়না পরে ভাইরাল ‘সোনা বাবা’

১৬ কেজি সোনার গয়না পরে ভাইরাল ‘সোনা বাবা’

ইন্টারন্যাশনাল ডেস্ক : সুধীর মক্কার, সবাই যাকে ‘গোল্ডেন বাবা’ বলেই চেনেন। আগে পরতেন ২০ কেজি ওজনের সোনার গয়না। কিন্তু শরীরের কারণে গয়নার ওজন ৪ কেজি কমিয়ে এবার পরলেন ১৬ কেজি। গোল্ডেন বাবা খ্যাত এই সাধু ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা। প্রদেশের মেরঠে ২৬তম কাঁওয়ার যাত্রায় অংশ নিতে এবার ১৬ কেজি সোনার গয়না পরেছেন তিনি।

গত ২১ জুলাই দিল্লি থেকে শুরু হয়েছে শিবভক্তদের কাঁওয়ার যাত্রা। সোনার গয়নার জন্য কাঁওয়ার যাত্রায় অন্যতম আকর্ষণ উত্তরপ্রদেশের এই গোল্ডেন বাবা। তার দাবি, আগে ২-৩ গ্রাম সোনা পরতেন। এখন তিনি নিজের টাকায় কেনা সোনার হার, লকেট, আংটি ও ব্রেসলেট পরেন।

অতীতে ২০ কেজির সোনার অলঙ্কার পরতেন। শরীর দিনে দিনে খারাপ হওয়ায় এখন ১৬ কেজির গয়না পরেন। এই সোনার জন্য তিনি কারও কাছে টাকা চাননি বা ঋণ নেননি।

এবার তার শরীর ঠিক নেই বলে জানিয়েছেন গোল্ডেন বাবা। তাই প্রথমে তিনি ঠিক করেছিলেন, এবারের কাঁওয়ার যাত্রায় শামিল হবেন না। কিন্তু তার ভক্ত ও কাঁওয়ারি (যাঁরা কাঁওয়ার যাত্রায় অংশ নেন) তাকে অনুরোধ করেন এই যাত্রায় অংশ নেয়ার জন্য। তাই শেষ পর্যন্ত শিবের আশীর্বাদ পাওয়ার জন্য যোগ দিলেন কাঁওয়ার যাত্রায়।

গোল্ডেন বাবার দাবি, তার সঙ্গে প্রায় ২৫০-৩০০ ভক্ত যাত্রায় যোগ দিয়েছেন। আর এই যাত্রায় খাদ্য, জল ও অ্যাম্বুলেন্সের মতো প্রয়োজনীয় জিনিস মজুত রাখা হয়। যাতে কারো কোনো অসুবিধা না হয়। গোল্ডেন বাবার এবারের ছবিও টুইটারে ভাইরাল হয়েছে। আনন্দবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১৮ থেকে ৫৮ বছর বয়সী কর্মীদের বিদেশে যাওয়ার আগেই বীমা করতে হবে

স্টাফ রির্পোটার : কাজের উদ্দেশ্য বাংলাদেশ থেকে বিদেশে গমনেচ্ছুদের জীবন বিমা বাধ্যতামূলক ...

সৌদি তেলক্ষেত্রে হামলা আরব দেশগুলোর জাতীয় নিরাপত্তাকে হুমকিগ্রস্ত করছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : সৌদি আরবের অন্যতম দুটি তেলক্ষেত্রে ড্রোন হামলার ঘটনাকে জাতীয় ...