ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | ১৫ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত

১৫ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত

ক্রীড়া ডেস্ক : গুয়াহাটিতে জোরকদমে শুরু হয়ে গিয়েছে সুনীল ছেত্রীদের অনুশীলন। ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচ জানিয়ে দিলেন, বাংলাদেশের রক্ষণ ভেঙে জয় নিশ্চিত করতে হলে ৯০ মিনিট আক্রমণাত্মক খেলতে হবে দলকে।

১৫ অক্টোবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত। গত মাসে প্রথম ম্যাচে কাতারকে তাদের দেশের মাঠে রুখে দেওয়ার পরে ভারতীয় দল সম্পর্কে নতুন ভাবে প্রত্যাশা তৈরি হয়েছে ফুটবলপ্রেমীদের মনে। তবে স্তিমাচ তাঁর দলের ফুটবলারদের সতর্ক করে দিয়েছেন, কোনও অবস্থায় আত্মতুষ্টিতে ভোগা যাবে না। তিনি বলেছেন, ‘যোগ্যতা অর্জন পর্বে সমস্ত দলকেই সমান গুরুত্ব দিতে হবে। আমি বাংলাদেশ দলকে সমীহ করছি।’

তিনি আরও যোগ করেছেন, ‘বাংলাদেশ দলও আমাদের ফুটবল সম্পর্কে জ্ঞান রাখে বলে আমিও আশা করি। ফলে ওরা সমস্যা তৈরি করতেই পারে। সেই সম্ভাবনাগুলোর কথা মাথায় রেখে আমাদের সমস্ত দিক থেকে নিখুঁত হতে হবে।’ স্তিমাচ আরও বলেছেন, ‘বাংলাদেশ রক্ষণাত্মক ফুটবল খেলে আমাদের আটকানোর চেষ্টা করবে। তাই ওদের রক্ষণের প্রাচীর ভেঙে গোল করতে হলে পুরো ৯০ মিনিট আক্রমণাত্মক ফুটবল খেলতে হবে। তার সঙ্গে মাঝমাঠকে অনেক বেশি সুসংহত হতে হবে। সামনে একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে। সেখানেই সব পরিষ্কার হয়ে যাবে।’ স্তিমাচ জানিয়েছেন, দলের প্রস্তুতিতে কোনও জায়গায় ফাঁক রাখা হচ্ছে না। প্রত্যেক বিভাগকে তরতাজা রাখা হচ্ছে।’

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় ম্যাচে আগামী ১০অক্টোবর(মঙ্গলবার) পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কাতার। সমান ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ওমান ও আফগানিস্তান। ১ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত এবং পয়েন্টহীন অবস্থায় টেবিলের তলানিতে রয়েছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার জামিনের শুনানি ১২ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

স্টাফ রির্পোটার :  কোন প্রকার ব্যর্থতা ছাড়া আগামী ১১ ডিসেম্বরের মধ্যে বিএনপি ...

আইনি প্রক্রিয়া দেখে কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হবে:রিজভী

স্টাফ রির্পোটার : দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার জামিনের আদেশকে সামনে রেখে ...