Home | ফটো সংবাদ | ১৪ বছর পর নাটক পরিচালনায় শবনম পারভীন

১৪ বছর পর নাটক পরিচালনায় শবনম পারভীন

Shabnam Pervinবিনোদন ডেস্ক : একজন অভিনেত্রী হিসেবেই নিজের পরিচয় দিতে সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন শবনম পারভীন। ‘কুমারখালীর চর’ মঞ্চ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জগতের সাথে শবনমের সম্পৃক্ততা ঘটলেও পরে টিভি নাটক ও রেডিওতে অভিনয়ের ব্যস্ততার পর নিজেকে বেশি জড়িয়ে ফেলেন চলচ্চিত্রে অভিনয়ে।

শুধু চলচ্চিত্রে অভিনয়েই তিনি ব্যস্ত থাকেননি, পাশাপাশি ‘শবনম প্রোডাকশন্স’ থেকে তিনি বেশ কয়েকটি ছবিও প্রযোজনা করেন। চলচ্চিত্র পরিচালনায় শবনম পারভীন নাম না লেখালেও নাটক পরিচালনা করেছেন আজ থেকে ১৪ বছর আগে। সাইফুল ইসলাম মান্নুর রচনায় তিনি ‘বিভ্রাট’ নামক একটি খণ্ড নাটক পরিচালনা করেছিলেন। এটি ১৯৯৯ সালে এটিএন বাংলায় প্রচার হয়েছিলো।

প্রায় ১৪ বছর পর দর্শকনন্দিত এই অভিনেত্রী একসাথে দুটি নাটক পরিচালনা করেছেন। একটি ‘এমন মজা হয় না’ ও অন্যটি ধারাবাহিক নাটক ‘স্বপ্ন খেয়া’। প্রথম নাটকটি রচনা করেছেন সালামুজ্জামান। ধারাবাহিক নাটকটি রচনা করেছেন আনোয়ার হোসেন আনু।

দীর্ঘদিন পর নাটক পরিচালনা প্রসঙ্গে শবনম পারভীন বলেন, ‘সবকিছু মিলিয়ে এতো ব্যস্ত থাকি যে পরিচালনা করার মতো সময়ই পাই না। কিছুদিন আগে ব্যস্ততা একটু কম ছিলো তাই দুটি নাটক নির্মাণ করলাম। আশা করি দুটি নাটকই দর্শকের ভালো লাগবে।’

অভিনয়ের সাথে শবনম পারভীন নিজেকে জড়িয়ে নিয়েছেন ১৯৮২ সাল থেকে। মানিকগঞ্জের মেয়ে শবনম পারভীন প্রথম অভিনয় করেন ১৯৮২ সালে আলাউদ্দিন আহমেদের প্রযোজনায় ‘দুটি গানের একটি সুর’ নাটকে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র কে এম আইয়ুব পরিচালিত ‘আগুন পানি’।

এরপর শুকতারা’, ‘স্বপ্নের ভালোবাসা’, ‘শ্বশুরবাড়ি’সহ অনেক ছবিতে তিনি অভিনয় করেছেন। ‘শবনম প্রোডাকশন্স’ থেকে তিনি প্রথম ছবি প্রযোজনা করেন এ জে রানা পরিচালিত ‘মৃত্যুদণ্ড’ ছবিটি। এরপর তিনি একে একে প্রযোজনা করেন ‘পাপী শত্রু’, ‘সত্যের সংগ্রাম’, ‘ভয়ংকর নারী’ , ‘দুর্ধর্ষ পামেলা’ ও ‘কুখ্যাত জরিনা’। ‘কুখ্যাত জরিনা’ ছবিতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেন।

তবে হুমায়ুন আহমেদ পরিচালিত ‘দুই দুয়ারী’ ও ‘নয় নম্বর বিপদ সংকেত’ ছবিতে অভিনয় করে তিনি ভীষণ তৃপ্ত। হুমায়ূন আহমেদের সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড, উড়ে যায় বক পক্ষী, সবাই গেছে বনে, গৃহসুখ প্রাইভেট লিমিটেড, নগরে দৈত্য নাটকে অভিনয় করে শবনম পারভীন প্রশংসিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেষ হলো শাকিব-বুবলীর ‘পাসওয়ার্ড’

বিনোদন প্রতিবেদক : আসছে ঈদে মুক্তির লক্ষ্যেই নির্মিত হচ্ছে মালেক আফসারীর ‘পাসওয়ার্ড’ ...

৭৬ বছরে কেনো নিজেকে ১৬ বছরের ভাবেন এই অভিনেত্রী?

বিনোদন ডেস্ক : বরেণ্য অভিনেত্রী দিলারা জামান। জন্ম ১৯ জুন ১৯৪৩ সাল। সেই ...