ব্রেকিং নিউজ
Home | রাজনীতি | ১৪ দল নেতাদের প্রতিক্রিয়া স্বাধীনতার পক্ষের শক্তির বিজয় হয়েছে

১৪ দল নেতাদের প্রতিক্রিয়া স্বাধীনতার পক্ষের শক্তির বিজয় হয়েছে

forteen party রিপোর্টার : কাদের মোল্লার ফাঁসির রায়ে স্বাধীনতার পক্ষের শক্তির বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন ১৪ দলের নেতারা। মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায়ের পর এক প্রতিক্রিয়ায় তারা এ কথা জানান।
রায়ে সন্তোষ প্রকাশ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নুহ-উল আলম লেনিন বলেন, ‘একাত্তরের মুক্তিযুদ্ধে কাদের মোল্লা যেসব মানবতাবিরোধী অপরাধ করেছেন তা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। এর আগে ট্রাইব্যুনাল তাকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়ায় আমরা আশাহত হয়েছিলাম। আজ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যে রায় দিয়েছে তাকে আমরা সন্তুষ্ট।’
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, কাদের মোল্লা ১৯৭১ সালে গণহত্যার জন্য ‘কসাই কাদের’ নামে পরিচিত ছিলেন। তিনি যে হত্যাযজ্ঞ চালিয়েছিলেন, সেটা মানবতাবিরোধী। তাঁর ফাঁসির রায়ে আওয়ামী লীগ খুশি।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, জাতির প্রত্যাশা অনুযায়ী রায় হয়েছে। গণহত্যার পর কাদের মোল্লার যাবজ্জীবন সাজার রায়ের বিরুদ্ধে তরুণ প্রজন্ম জেগেছিল। ফাঁসির আদেশ হওয়ায় সেই তরুণ প্রজন্মের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে।
গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম বলেন, ‘এই রায় ছিল আমাদের প্রত্যাশিত। কসাই কাদেরের এ ধরনের রায় পেয়ে জাতি আজ আনন্দিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সালন্দর ইউনিয়নে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার সালন্দর ইউনিয়নে বুধবার ১০ নভেম্বর বিকাল ৩টায় সালন্দর ...

আমলাতন্ত্র এখন ‘আমলা লীগ’ হয়ে গেছে: ঠাকুরগাওয়ে মির্জা ফখরুল 

আমলাতন্ত্র  এখন আমলা লীগ হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ...