Home | সারা দেশ | ১০ গ্রামবাসীর সংঘর্ষে রণক্ষেত্র ছাতক

১০ গ্রামবাসীর সংঘর্ষে রণক্ষেত্র ছাতক

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে তুচ্ছ ঘটনায় ১০ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে ছাতক। কয়েক ঘণ্টাব্যাপী চলা ওই সংঘর্ষে আহত হয়েছে অন্তত ৮৫ জন। সংঘর্ষ নিয়ন্ত্রণে চেষ্টা করছে পুলিশ। ছাতক উপজেলার মুক্তিরগাঁওয়ের এক ব্যক্তির সঙ্গে শহরের চরেরবন গ্রামের অপর এক ব্যক্তির মধ্যে কথা কাটাকাটি থেকে সংঘর্ষের সূত্রপাত হয়।

শনিবার সন্ধ্যা থেকে শুরু হয়ে দফায় দফায় রাত ১০টার প্রতিবেদন লেখা পর্যন্ত চলছিল সংঘর্ষ। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সন্ধ্যায় মুক্তিরগাঁওয়ের এক লোকের সঙ্গে শহরের চরেরবন গ্রামের আরেক ব্যক্তির কথা কাটাকাটি হয়। এর জের ধরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এক পর্যায়ে দুই গ্রামের পক্ষ নিয়ে উপজেলার আরো ৮টি গ্রামবাসী জড়িয়ে পড়ে সংঘর্ষে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। রাত সোয়া ১০টার দিকে পুলিশ ৬ রাউন্ড শর্টগানের গুলি ও ৯ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেও নিয়ন্ত্রণে নিতে পারেনি পরিস্থিতি।

সংঘর্ষে আহত হয় অন্তত ৮৫ জন। তাদের উদ্ধার করে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে সহায়তা করতে সুনামগঞ্জ সদর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। এর নেতৃত্ব দিচ্ছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মো. হারুন অর রশিদ সংঘর্ষের ঘটনার বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আত্রাইয়ে পাথরের মূর্তি উদ্ধার

আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাই উপজেলার মনিয়ারী ইউনিয়নের দিঘীরপাড় গ্রাম থেকে পাথরের ...

আগৈলঝাড়ায় জঙ্গীবাদের বিরুদ্ধে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়া উপজেলা ছাত্রলীগের উদ্যেগে ...