Home | বিবিধ | পরিবেশ | চাকলায় কপোতাক্ষ নদের বেঁড়িবাধ ভেঙ্গে নিন্মাঞ্চল প্লাবিত

চাকলায় কপোতাক্ষ নদের বেঁড়িবাধ ভেঙ্গে নিন্মাঞ্চল প্লাবিত

আবু সাঈদ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাকলায় কপোতাক্ষ নদের বেঁড়িবাধ ভেঙ্গে একটি গ্রামের নিন্মাঞ্চল অর্ধশতাধিক ছোট বড় মৎস্য ঘের প্লাবিত হয়েছে। শুক্রবার (২৩ নভেম্বর) গভীর রাতে প্রতাপনগর ইউনিয়নের চাকলা গ্রামের হাইলচর এলাকায় ১’শ হাত বেড়িঁবাধ ভেঙ্গে প্লাবিত হয়।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন জানান, চাকলা বেঁড়িবাধটি দীর্ঘদিন জরাজীর্ন অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বারবার বলা হলেও তারা কোন পদক্ষেপ নেননি। এক পর্যায়ে শুক্রবার গভীর রাতে কপতাক্ষ নদীর প্রবল জোয়ারের চাপে বাঁধটি ভেঙ্গে যায়। এতে চাকলা গ্রামের নিন্মাঞ্চল ও অর্ধশতাধিক মৎস্য ঘের প্লাবিত হয়।

তিনি আরও জানান, বেঁড়িবাধটি ভেঙ্গে যাওয়ার পর পানি উন্নয়ন বোর্ডকে বলা হলেও তারা এখনও পর্যন্ত বাধ সংস্কারে তেমন কোন ব্যবস্থা নেননি। ববে, স্থানীয় এলাকবাসিকে সাথে নিয়ে সেচ্ছাশ্রমের ভিত্তিতে বেঁড়িবাঁধটি সংস্কারের কাজ চলছে।

আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ক্ষতিগ্রস্ত এলাকায় কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা নিয়ে জেলা প্রশাসক বরাবর একটি চাহিদা পত্র পাঠানোর প্রস্তুতি চলছে। একই সাথে পানি উন্নয়ন বোর্ডকেও দ্রুত ব্যাবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...

ঘূর্ণিঝড় ইদায়; মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানির আশঙ্কা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ঘূর্ণিঝড় ইদায়ের আঘাতে মোজাম্বিকে ১ হাজার লোকের প্রাণহানি ঘটতে পারে ...