Home | খেলাধূলা | হেড কোচের সাক্ষাৎকার দিতে বিসিবিতে এসেছেন ফিল সিমন্স

হেড কোচের সাক্ষাৎকার দিতে বিসিবিতে এসেছেন ফিল সিমন্স

স্পোর্টস ডেস্ক : সাকিব-মাশরাফিদের হেড কোচের সাক্ষাৎকার দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) এসেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক কোচ ফিল সিমন্স। আজ দুপুর ১২.৩০টার দিকে বিসিবিতে প্রবেশ করেন তিনি।

তার আগে ৫ ডিসেম্বর চণ্ডিকা হাথুরুসিংহের চেয়ারে বসতে বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছেন টাইগারদের সাবেক কোচ রিচার্ড পাইবাস। এই দুজনের ভেতরে হাথুরুর স্থলাভিষিক্ত কে হচ্ছেন সেটি হয়তো আজ বিসিবি’র বোর্ড সভা শেষে জানা যাবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৪৩টি ওয়ানডে ও ২৬টি টেস্ট খেলেছেন ফিল সিমন্স। ২০০২ সালে ক্রিকেটকে গুডবাই বলার পর কোচিংয়ের সাথে সম্পৃক্ত হন তিনি। ২০০৪ সালে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পান সিমন্স। কিন্তু দুর্বলতম জিম্বাবুয়ে দলের কোচের দায়িত্ব সঠিক প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় বিতর্কিত চাকুরীজীবি হিসেবে আখ্যায়িত করা হয়। ফলে এক বছর যেতে না যেতেই তাকে অযৌক্তিকভাবে বরখাস্ত করা হয়।

২০০৭ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে আদ্রিয়ান বিরেল পদত্যাগ করলে দায়িত্ব নেন সিমন্স। ২০১৫ সালের মার্চ পর্যন্ত এ দায়িত্বে ছিলেন তিনি। এরপর নিউজিল্যান্ডের জন ব্রেসওয়েল তার আসনে বসেন। আয়ারল্যান্ড কোচের চাকরি হারানোর পর নিজ দেশের দায়িত্ব কাঁধে নেন সিমন্স। তার অধীনে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তোলে কারিবীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বলিউডের সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবী কাপুর মারা গেছেন

বিনোদন ডেস্ক: বলিউডের সুপারস্টার অভিনেত্রী শ্রীদেবী কাপুর মারা গেছেন। দুবাইয়ে শনিবার রাত ...

আজ খালেদার জামিন শুনানি, দুর্নীতির আরেক মামলায় যুক্তি

স্টাফ রিপোর্টার: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডের বিরুদ্ধে আপিল গ্রহণের পর ...