ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | হুমকি মোকাবিলায় সর্তক থাকুন, সেনাবাহিনীকে প্রধানমন্ত্রী

হুমকি মোকাবিলায় সর্তক থাকুন, সেনাবাহিনীকে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার, ২৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : সংবিধান এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সশস্ত্র বাহিনীকে যে কোন হুমকি মোকাবিলায় সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অতীতে অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলে সশস্ত্র বাহিনীকে ব্যবহার করা হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। সকালে সেনাকুঞ্জে সশস্ত্র বাহিনীর অনুষ্ঠানে তিনি এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী সকাল সাড়ে নয়টায় সেনাকুঞ্জে যান। সেখানে সেনাবাহিনী-প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনী-প্রধান ভাইস অ্যাডমিরাল এম ফরিদ হাবিব, বিমানবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান এয়ার ভাইস মার্শাল আবু এসরার, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও (প্রিন্সিপাল স্টাফ অফিসার) লে. জেনারেল আবু বেলাল মো. শফিউল হক প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। অনুষ্ঠানের শুরুতে প্রয়াত রাষ্ট্রপতির প্রতি সম্মান জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে তিন বাহিনীর প্রধানেরা সংক্ষিপ্ত বক্তব্য দেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সামরিক সচিব, প্রেস সচিব এবং ঢাকা গ্যারিসন এলাকার দায়িত্বশীল ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, সশস্ত্র বাহিনী আমাদের একটি জাতীয় প্রতিষ্ঠান। সশস্ত্রবাহিনীর সকল কার্যক্রম এবং ব্যবস্থাপনা প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার স্বার্থে একে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা অপরিহার্য। তিনি বলেন, ‘সশস্ত্র বাহিনীর সকল স্তরের চেইন অব কমান্ডকে কোন প্রকার সংশয় ছাড়াই সচল রাখতে হবে। আমরা একটা পেশাগত সশস্ত্র বাহিনী চাই। সশস্ত্র বাহিনীর সদস্যরা হবে সুদ, সুপ্রশিতি এবং সুশৃঙ্খল।’
প্রধানমন্ত্রী তার বক্তব্যে সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে সরকারের অঙ্গীকারের কথাও তুলে ধরেন। অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধানগণ বক্তব্য রাখেন।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...