Home | শিক্ষা | হাল্ট প্রাইজে অংশ নিতে চীন যাচ্ছেন নোবিপ্রবি টিম

হাল্ট প্রাইজে অংশ নিতে চীন যাচ্ছেন নোবিপ্রবি টিম

তরিকুল শাওন, নোবিপ্রবি প্রতিনিধি : আন্তর্জাতিক হাল্ট প্রাইজে অংশ নিতে’ চীন যাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগের টিম ‘রোড ওয়াডেন।আগামী ২০ মার্চ (বুধবার) দুপুর ১২ঃ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের সাংহাইয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করার কথা রয়েছে তাদের।
টিম ‘রোড ওয়াডেন’ এর সদস্যরা হলেন ১০ম ব্যাচের আদন মুহতামিম খান, ১১তম ব্যাচের সালমান রহমান সোহাগ, ওমর ফারুক তালুকদার ও জেবিনা আফরোজ জেরিন। সেখানে তারা সাংহাইয়ের হোটেল ‘হাই ইন’ এ অবস্থান করবেন এবং হাল্ট প্রাইজের রিজিওনাল (এশিয়া মহাদেশ) পর্বে অংশগ্রহণ করবেন। রিজিওনাল পর্বে বিজয়ী হলে চার সদস্যের এ টিম যাবে যুক্তরাজ্য। যুক্তরাজ্যে বিজয়ী হলে এ তরুণ উদ্যেক্তারা গ্লোবাল রাউন্ডে অংশ নিতে যাবে যুক্তরাষ্ট্রে আর সেখানে বিজয়ী হলে তারা পাবেন ওয়ান বিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় আট কোটি টাকা।

নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড.এম অহিদুজ্জামান টিম ‘রোড ওয়াডেন’কে দুই লাখ পঞ্চাশ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন। তিনি তাদের শুভকামনা জানান এবং সফলতা অর্জনের মাধ্যমে দেশ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বলের আশা প্রকাশ  করেন।

উল্লেখ্য, হাল্ট প্রাইজ জাতিসংঘ ক্লিনটন ইনিসিয়েটিভস এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল এর যৌথ আয়োজন। এটি বিশ্বের ১০০টিরও বেশি দেশে আয়োজিত সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা।যেখানে প্রথমবারের মতো অংশগ্রহণ করতে যাচ্ছে নোবিপ্রবি। গত ৫ জানুয়ারি নোবিপ্রবি হাল্ট প্রাইজের ফাইনালে বিজয়ী হয়ে চীন যাওয়ার এ অসামান্য গৌরব অর্জন করেন নোবিপ্রবি অর্থনীতি বিভাগের টিম ‘রোড ওয়াডেন’। হাল্ট প্রাইজের এবারের চ্যালেঞ্জ ছিল দশ বছরে দশ হাজার লোকের কর্মসংস্থান তৈরি করা যায় এমন ব্যবসায় উদ্যোগের সৃষ্টি করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপাচার্যের আশ্বাস পেয়ে আন্দোলন স্থগিত সাত কলেজের শিক্ষার্থীদের

স্টাফ রির্পোটার : দ্রুততম সময়ে পাঁচ দাবি পূরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশ্বাস ...

এইচএসসির ফল ১৭ জুলাই

স্টাফ রির্পোটার : উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে ...