Home | ব্রেকিং নিউজ | হাত ধোয়া অনুষ্ঠানে নাস্তা মাটিতে রেখে বিতরণ

হাত ধোয়া অনুষ্ঠানে নাস্তা মাটিতে রেখে বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর উদযাপন উপলক্ষে হাত ধোয়া অনুষ্ঠানে মাটিতে নাস্তা রেখে বিতরণ করা হয়েছে। এ নিয়ে অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, সোমবার (২৯ অক্টোবর) জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রা শেষে খাবারের আগে কিভাবে হাত ধুতে হবে সে বিষয়ে শিখানো হয়। শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে মাটিতে নাস্তা রেখে বিতরণ করা হয়। এ ভাবে নাস্তা বিতরণ করায় অনেক শিক্ষার্থীই ক্ষোভ প্রকাশ করেছে।

নাম প্রকাশ না করা শর্তে এক শিক্ষার্থী বলেন, খাবারের আগে আমাদের কি ভাবে হাত ধুতে হয় সে বিষয়ে অনুষ্ঠানে শিক্ষা দেয়া হল। অথচ আয়োজকরা মাটিতে রেখে আমাদের মাঝে নাস্তা বিতরণ করলেন। তাহলে আমরা এই অনুষ্ঠানে এসে কি শিক্ষা পেলাম।

এ বিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: আকিব খানের কাছে জানতে চাওয়া হলে তিনি ভুল স্বাীকার করে বলেন, আমার অফিস সহকারীদের নাস্তা বিতরণের দায়িত্ব দেয়া হয়েছিল। তারা যেটা করেছে সেটা ঠিক হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রানা প্লাজা ধস : ফুল দিয়ে নিহতদের স্মরণ

স্টাফ রিপোর্টার : সাভারে রানা প্লাজা ধসের ছয় বছর পূর্তি উপলক্ষে অস্থায়ী ...

দিনাজপুরে পরিবেশের পরমবন্ধু ৯টি শকুন অবমুক্ত

দিনাজপুর প্রতিনিধি : প্রায় বিলুপ্ত হতে যাওয়া পরিবেশের পরমবন্ধু ৯চি শকুন উদ্ধার ...