Home | ব্রেকিং নিউজ | হাতীবান্ধায় ৫ ভুয়া শিক্ষার্থী বহিস্কার

হাতীবান্ধায় ৫ ভুয়া শিক্ষার্থী বহিস্কার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ভুয়া পরীক্ষার্থী সেজে পিইসি পরীক্ষা দেয়ার অপরাধে ৫ শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

রোববার (১৮ নভেম্বর) দুপুরে জেলার হাতীবান্ধা এস এস সরকারী উচ্চ বিদ্যালয়ের পিইসি পরীক্ষা কেন্দ্র থেকে তাদের বহিস্কার করেন কেন্দ্র সচিব রেজাউল করিম প্রধান জুয়েল। ওই ঘটনায় বাড়াইপাড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক দাবিদার ও টংভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিবকে ইউএনও সামিউল আমিন আটক করলেও পরে ছেড়ে দেয়া হয়েছে। হাবিবুর রহমান হাবিব বাড়াইপাড়া গ্রামের নাজমুল হুদার পুত্র বলে জানা গেছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, জাহেদা খাতুন নামে একজন মহিলা নিজেকে বাড়াইপাড়া স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক বলে দাবী করে অভিযোগ করেন, তার মাদ্রাসার নাম ব্যবহার করে হাবিবুর রহমান হাবিব ৭ জন ভুয়া শিক্ষার্থী দিয়ে পিইসি পরীক্ষা দিচ্ছে। ওই ৭ জনের ৩ জন স্থানীয় শাহ গরিবুল্লাহ মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ৪ জন হাতীবান্ধা সিনিয়র আলিম মাদ্রাসার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থী। পরে কেন্দ্র পরিদর্শন করে ওই ৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২ জন অনুপস্থিত ও ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

এ ঘটনায় সোহেল রানা, মাইদুল ইসলাম, মাসুদ রানা, কুহিলী খাতুন, মুন্নি আক্তার নামে ৫ জন শিক্ষার্থীকে বহিস্কার করেন কেন্দ্র সচিব রেজাউল করিম প্রধান জুয়েল। ওই মাদ্রাসার প্রধান শিক্ষক দাবীদার হাবিবুর রহমান হাবিবকে আটক করে পুলিশে দেয় ইউএনও সামিউল আমিন। পরে তার মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোলায়মান আলীকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়ে পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সারাদেশে বিজিবি মোতায়েন

স্টাফ রির্পোটার : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষ করে আইন-শৃঙ্খলা রক্ষার্থে ঢাকাসহ সারাদেশে ১ ...

২১টি ‘বিশেষ’অঙ্গীকার নিয়ে ইশতেহার ঘোষণা আওয়ামী লীগের

স্টাফ রির্পোটার :  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২১টি ‘বিশেষ’অঙ্গীকার নিয়ে ...